• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘আমি আসন্ন সমস্যা গুলি অনুধাবন পারছি’, রাজ উপাধি বিতর্কে এলিজাবেথের বক্তব্য

  • |
সূর্য ডুবলে টুইট, সূর্য উঠলে টুইট, রাজ্যপালকে কটাক্ষ পার্থর

ব্রিটেনের রাজ পরিবারের প্রথম সারির সদস্য পদ থেকে সম্প্রতি যুবরাজ হ্যারি ও তার স্ত্রী মেগানের সরে দাঁড়ানোর কথা প্রকাশ হতেই শুরু হয়েছিল জোর জল্পনা। সম্প্রতি এক বিবৃতিতে মাধ্যমে তারা জানিয়েছেন যে তারা দুজনেই তাদের পরিবার থেকে প্রাপ্ত রাজ উপাধিগুলিও এবার তারা ত্যাগ করবেন এবং সমস্ত রকম দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন।

‘আমি আসন্ন সমস্যা গুলি অনুধাবন পারছি’, রাজ উপাধি বিতর্কে এলিজাবেথের বক্তব্য

তবে রাজপরিবারের পক্ষ থেকে রানী দ্বিতীয় এলিজাবেথ এক বিবৃতিতে যুবরাজ ও তার স্ত্রীয়ের এই সিদ্ধান্তকে মান্যতা দিয়ে বলেন, বিগত দুবছর ধরে তারা যে সমস্যা সমস্যার সম্মুখীন হয়েছে, তা আমি স্বীকার করি। রাজপরিবারের দায়িত্ব পদ থেকে সরে দাঁড়িয়ে তাদের স্বাধীন জীবন কাটানোর ইচ্ছাকেও আমি সমর্থন করছি।"

তবে বিদায়ী যুবরাজের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, " কমনওয়েলথ গেমস থেকে শুরু করে দেশের জন্য বিভিন্ন সময়ে তারা যে নিষ্ঠার সাথে কাজ করেছে, তার জন্য আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। তাছাড়া মেঘান এত দ্রুত এই পরিবারের একজন অন্যতম সদস্য হয়ে উঠেছিল, তার জন্য আমি বিশেষ ভাবে গর্বিত।"

চুক্তি অনুসারে, যুবরাজ ও মেঘান আর কোনোভাবেই রানীর আনুষ্ঠানিকভাবে প্রতিনিধিত্ব করতে পারবেন না। প্রসঙ্গত, রাজপরিবারের সদস্য হিসেবে গণমাধ্যমের নজরে থাকা এবং তার ফলে ব্যক্তিগত জীবন বিভিন্ন অসুবিধার সম্মুখীন হওয়ার অভিযোগ তুলে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে আগেই জানিয়েছিলেন।

মকর সংক্রান্তিতে গুজরাটে ঘুড়ির মাঞ্জায় মৃত প্রায় দেড়শোর বেশি পাখি

English summary
Prince Harry has now continued the breakdown of Britain's royal family, he and his wife Meghan leaves their royal title,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X