India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টেক্সাসের স্কুলে নাবালক বন্দুকধারীর হামলা, নিহত ২১ জনের মধ্যে ১৯ জন শিশু

Google Oneindia Bengali News

টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে একজন কিশোর বন্দুকধারী হামলা চালাল। মঙ্গলবার এই বন্দুকবাজ হামলায় কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। নিহত ২১ জনের মধ্যে ১৯ জন শিশু ছাত্র রয়েছে। রাষ্ট্রপতি জো বাইডেন এই ঘটনায় শোক প্রকাশ করে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।

টেক্সাসের স্কুলে নাবালক বন্দুকধারীর হামলা, নিহত ১৯ শিশু

মেক্সিকান সীমান্ত থেকে প্রায় এক ঘন্টা দূরে উভালদেতে একটি ছোট সম্প্রদায়ের উপর বন্দুকবাজ হামলাটি ছিল কয়েক বছরের মধ্যে সবথেকে মারাত্মক। এবার মার্কিন স্কুলে নাবালক বন্দুকবাজের গুলিবর্ষণ সেই হিংসাকেও ছাপিয়ে গেল। স্কুলে ঢুকে ১৯ শিশু ছাত্রকে খুন করেছে এক নাবালক বন্দুকবাজ। শেষে এই বন্দুকবাজও মৃত্যুর কোলে ঢলে পড়েছে। এ প্রসঙ্গে মার্কিস প্রেসিডেন্ট জো বাইডেন ব্যাথতুর কণ্ঠে বলেন, সময় এসেছে প্রতিটি পিতামাতার জন্য, এই দেশের প্রতিটি নাগরিকের জন্য এই ব্যথাকে কর্মে পরিণত করার।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তির নাম সালভাদোর রামোস। ১৮-রও কম বয়সী ওই বন্দুকবাজ একজন মার্কিন নাগরিক। সে স্কুলে ঢুকে গুলি করে হত্যা করল ১৯ জন শিশু পড়ুয়াকে। এই ভয়ঙ্কর হিংসার ঘটনায় আতঙ্ক টেক্সাসজুড়ে। কী করে এমন এক ঘটনা ঘটল, যা কেড়ে নিল নিরীহ ১৯ শিশুর প্রাণ, তার ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না মার্কিন প্রশাসন।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগের কর্মকর্তারা জানিয়ছেন, বন্দুকধারী দুপুরের দিকে রব এলিমেন্টারি স্কুলে যাওয়ার আগে তার দাদীকে গুলি করেছিল। সেখানে সে তার গাড়িটি ছেড়ে দিয়ে একটি হ্যান্ডগান এবং একটি রাইফেল নিয়ে শরীরে বর্ম পরিহিত অবস্থায় প্রবেশ করেছিল স্কুলে। ওই বন্দুকধারী নিরাপত্তা বিভাগের অফিসারদের দ্বারা হত্যা করা হয়েছে। এই ঘটনায় ১৯ শিশু ছাড়াও আরও দুই প্রাপ্তবয়স্কেরও মৃত্যু হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা গেছে ছোট ছোট শিশুদের স্কুল থেকে পুলিশ এসকর্ট করে উদ্ধার করা হয়েছে। এই স্কুলে প্রায় সাত থেকে ১০ বছর বয়সী শিক্ষার্থীরা ছিল। তাদের উপরই নির্মম হামলা চলল। ২০১২ সালে কানেকটিকাটে স্যান্ডি হুকের গুলি চালানোর পর এটি ছিল সবচেয়ে মারাত্মক ঘটনা। ২০১২ সালের ঘটনায় ২০ শিশু এবং ছয়জন কর্মী নিহত হন। হোয়াইট হাউস নিহতদের জন্য শোকে পতাকা অর্ধনমিত করার নির্দেশ দিয়েছে।

রব এলিমেন্টারি অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত ছাত্রদের পড়াশোনার দায়িত্ব নিয়ে এই স্কুল পরিচালনা করে। তারা অভিভাবকদের তাঁদের সন্তানদের নিয়ে যাওয়ার জন্য তাড়াহুড়ো না করার আহ্বান জানিয়েছে৷ হামলার পরপরই স্কুল তাঁদের ওয়েবসাইটে বলেছে, "বাকিরা সবাই নিরাপদে রয়েছে। সকলকে এক এক করে অভিভাবকদের হাত তুলে দেওয়া হবে।

English summary
Texas School Shooting: Twenty one killed including nineteen students and teen gunman dead.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X