• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছাপিয়ে গেলেন বিল গেটসকেও! বিশ্বের শীর্ষ ধনী তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ইলন মাস্ক

  • |

করোনা সঙ্কটের মাঝেও ক্রমেই ফুলেফেঁপে উঠছেন বিশ্বের ধনকুবেররা। এবার বিশ্বের শীর্ষ ধনী তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বিল গেটসকেও ছাপিয়ে গেলেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। মাইক্রোসফট প্রধানকে পিছনে ফেলে এবার বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধনীর তকমা নিজ পকেটে পুড়লেন মাস্ক। সম্প্রতি ব্লুমবার্গ বিলিওনেয়ারের প্রকাশিত তথ্যে একথা জানা যাচ্ছে। বর্তমানে টেসলার বাজারমূল্য ৫০ হাজার কোটি ডলারের গণ্ডি পার করে ফেলাতেই তাঁর এমন উত্থান বলে মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা।

ছাপিয়ে গেলেন বিল গেটসকেও! বিশ্বের শীর্ষ ধনী তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ইলন মাস্ক

ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্সেই দেখা যাচ্ছে চলতি বছরেই প্রায় ১০ হাজার কোটি ডালারের সম্পত্তি বেড়েছে টেসলা প্রধানের। তারফলে সম্পত্তির অঙ্কের নিরিখে সহজেই বিল গেটসে পিছনে ফেলেছেন মাস্ক। পরিসংখ্যান বলছে বর্তমানে ইলিয়নের ৭০০ ডলারের সম্পত্তি বেড়ে হয়েছে ১২ হাজার ৭৯০ কোটি ডলার। যা পুরনো রেকর্ডের থেকে প্রায় দ্বিগুণ। এদিকে তাৎপর্যপূর্ণ ভাবে জানুয়ারিতেই এই তালিকায় ৩৫ নম্বরে ছিলেন ইলন। এদিকে টেসলা কর্ণধারের এই উত্থানের পরেই মাজার মজার মিমে ছেয়ে গেছে গোটা নেট দুনিয়া। বিল গেটস ও তাঁর তুলনা টেনে চলছে তুমুল হাসি-মশকরা।

এদিকে সম্পত্তির নিরিখে বর্তমানে বিশ্বের শীর্ষ ৫০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে ব্লুমবার্গ। সেখানেই দেখা যাচ্ছে করোনা সঙ্কটকে পাত্তা না দিয়েই গত এক বছরে সামগ্রিক ভাবে নিজেদের সম্পত্তির পরিমাণ ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা বাড়িয়ে নিয়েছেন তাঁরা। এমনকী প্রথম দশে অনেক আগেই ঢুকে পড়েছেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানীও। বিশ্ব ধনী তালিকায় একেবারে শীর্ষে রয়েছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। বর্তমানে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৮ হাজার ২০০ কোটি ডলার। ২০১৭ সালেই তিনি প্রথম বিল গেটসকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসেন। তারপর থেকে তার রেকর্ড আরও কেউই ভাঙতে পারেননি।

কলকাতা : ভূগর্ভে সুড়ঙ্গ খুড়তে পরামর্শদাতা নিয়োগ করছে হিডকো

জনসচেতনতা না বাড়লে কাজ হবেনা নৈশ কার্ফুতেও! সঙ্কটের মাঝে করোনা টেস্টেই জোর বিশেষজ্ঞদের

English summary
Elon Musk has risen to second place in the list of the world's richest people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X