• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘জঘন্যতম নাশকতায় যুক্ত সন্ত্রাসবাদীরা পাকিস্তানে জামাই আদর ভোগ করছে’, জাতিসংঘে তোপ সিংভির

  • |

সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানকে আবারও একহাত নিল ভারত। এদিন সন্ত্রাসবাদ প্রসঙ্গে জাতিসংঘের বিশেষ কর্মসূচীতে ফের সন্ত্রাসবাদের প্রশ্নে পাকিস্তানকে কাঠগড়ায় তুললো ভারত। এর আগে পড়শি দেশকে একাধিকবার বিশ্ব সন্ত্রাসবাদের আঁতুড়ঘর এবং স্বর্গরাজ্য বলে সুর চড়ালো নয়াদিল্লী। জাতিসংঘের সন্ত্রাসবাদ বিরোধী সম্মেলনেই এবার ১৯৯৩ সালের মুম্বই নাশকতা, ২০০৮ সালে মুম্বই নাশকতায় সরাসরি পাক যোগের কথা সামনে আনতে দেখা যায় ভারতকে।

একযোগে লড়াইয়ের ডাকে ‘কাউন্টার-টেরোরিজম’ সম্মেলন শুরু জাতিসংঘে

একযোগে লড়াইয়ের ডাকে ‘কাউন্টার-টেরোরিজম’ সম্মেলন শুরু জাতিসংঘে

এদিকে মহামারীর মাঝেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে একযোগে লড়াইয়ের ডাক দিয়েছে জাতিসংঘ। শুরু হয়েছে সন্ত্রাসবাদ বিরোধী সপ্তাহ পালনও। সূত্রের খবর এই ভার্চুয়াল ‘কাউন্টার-টেরোরিজম' সম্মেলনে বিশ্বব্যাপী ক্রমবর্ধমান সন্ত্রাসবাদ প্রসঙ্গে ১০টি ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। পাশাপাশি প্রসঙ্গে বক্তব্য রাখছেন বিভিন্ন দেশের ১ হাজারও বেশি প্রতিনিধি। এদিকে এই ওয়েবিনারেই পাকিস্তানের সন্ত্রাসবাদ প্রসঙ্গে চলতি সপ্তাহেই সুর চড়াতে দেখা যায় রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি মহাবীর সিংভিকে।

ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন, মিথ্যা প্রচারের অভিযোগ

ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন, মিথ্যা প্রচারের অভিযোগ

এই প্রসঙ্গে সিংভি বলেন, "মানবাধিকার রক্ষার জন্য সম্মিলিত সংকল্পের উদ্দেশ্যেই আমরা এখানে একত্রিত হয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে, আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক, বিশ্বব্যাপী স্বীকৃত সন্ত্রাসবাদের আঁতুড়ঘর পাকিস্তান এই ফোরামটিতে রয়েছে। পাশাপাশি নিজের দোষ ঢাকার জন্য বিভ্রান্তিমূলক তথ্য প্রচারের জন্য এই মঞ্চটিকে ব্যবহারও করছে। নিজেকে আড়াল করার জন্য ভারতের বিরুদ্ধে চালাকি করে ক্রমান্বয়ে ভিত্তিহীন, মিথ্যা অভিযোগও করছে।"

রাষ্ট্রীয় পরিকাঠামো ব্যবহার করে সন্ত্রাসবাদীদের জামাই আদর করছে পাকিস্তান

রাষ্ট্রীয় পরিকাঠামো ব্যবহার করে সন্ত্রাসবাদীদের জামাই আদর করছে পাকিস্তান

এই প্রসঙ্গে সিংভি আরও বলেন, "ভারত সহ গোটা বিশ্ব যখন মানবাধিকার রক্ষার জন্য প্রচার চালাচ্ছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সক্রিয় পদক্ষেপ নিচ্ছে তখন পাকিস্তান রাষ্ট্রীয় পরিকাঠামো ব্যবহার করে সন্ত্রাসবাদীদের আতিথেয়তা করছে"। পাশাপাশি এদিন তিনি ১৯৯৩ সালের মুম্বইয়ে সিরিয়াল ব্লাস্ট ও ২০০৮ সালের মুম্বইয়ে সন্ত্রাসী হামলার পিছনে পাক যোগের কথাও এদিন তুলে আনেন বলে জানা যায়।

পাকিস্তানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ডাক

পাকিস্তানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ডাক

পাশাপাশি এদিন আন্তর্জাতিক সংস্থাগুলির কাছে দ্রুত এই বিষয়ে পদক্ষেপ নেওয়ারও আবেদন জানান সিংভি। এদিকে পাক সরকার যে বরাবরই সন্ত্রাস বরাবরই মদত দেয় এবং সন্ত্রাসকে কূটনীতির কাজে ব্যবহার করে, এ কথা বহুবার রাষ্ট্রপুঞ্জে বলেছে ভারত। বর্তমানে সিংভির দাবি পাকিস্তানের যে সব বিশেষ সন্ত্রাসবাদী অঞ্চল রয়েছে, সেগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার পাশাপাশি সন্ত্রাসে আর্থিক মদত দেওয়া বন্ধ করুক ইসলামাবাদ।

লকডাউন সঠিকভাবে পালন করতে হবে, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের

করোনা আবহে এবার ইউজিসি-র সমালোচনা, ছাত্রদের দুঃখে সামিল হয়ে কী বললেন রাহুল গান্ধী?

English summary
terrorism in pakistan terrorists involved in heinous terrosist attack enjoy state hospitality in pakistan india slams pak un
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X