• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বিরুদ্ধে চরম চক্রান্ত, জঙ্গিদের 'এক্সচেঞ্জ প্রোগ্রাম' চালাচ্ছে পাকিস্তান ও তালিবান

আফগানিস্তানের তালিবান শিবিরে জইশ যোগ খুঁজে পাওয়া গেল এবার। আফগান সেনার তরফেই এই খবর জানানো হয়। এই বিষয়ে আফগান সেনা জানায়, সোমবার রাতে আফগান সেনা খবর পায়, নাংধের প্রদেশে ট্রেনিং ক্যাম্প চালাচ্ছে তালিবান। সেখানে মহম্মদ দারা অঞ্চলে অবস্থিত ওই ক্যাম্পগুলিতে সেনাবাহিনী অভিযান চালায়। দুই পক্ষে দীর্ঘক্ষণ গুলিবিনিময় চলে। চার আফগান সেনা মারা যায়। নিহত হয় ১৫ জঙ্গি।

আফগান সেনার গুলিতে মৃত ১০ জই জঙ্গি

আফগান সেনার গুলিতে মৃত ১০ জই জঙ্গি

পরে আফগান সেনা জানতে পারে, মৃতদের মধ্যে ১০ জন ছিল জৈশ ই মহম্মদের সদস্য। কাশ্মীরে গিয়ে লড়াই চালানোর জন্য তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। এরপরই কাবুলের তরফে নয়া দিল্লিকে জানানো হয় যে জৈশ ই মহম্মদের তিনটি প্রশিক্ষণ শিবির চলছিল আফগানিস্তানে। মৌলানা মাসুদ আজহারের নেতৃত্বাধীন সংগঠনের এই শিবিরগুলি ছিল আফগানিস্তানের নাংধের প্রদেশে।

এক্সচেঞ্জ প্রোগ্রাম

এক্সচেঞ্জ প্রোগ্রাম

তালিবানের ঘনিষ্ঠ হাক্কানি নেটওয়ার্ক পাকিস্তানে প্রশিক্ষণ নেয়। তার বিনিময়ে জৈশকে আফগানিস্তানের নাংধের অঞ্চলে প্রশিক্ষণ শিবির চালাতে দিয়েছিল তালিবান। জানা গিয়েছে, জইশের তিনটি শিবিরের পাশাপাশি সেই এলাকাতেই একইসঙ্গে চলছিল তালিবানের চারটি প্রশিক্ষণ শিবির।

মার্কিন সেনা আফগানিস্তান ছাড়ছে

মার্কিন সেনা আফগানিস্তান ছাড়ছে

গত মাসে তালিবানের সঙ্গে আমেরিকার শান্তিচুক্তি সই হয়। এরপরই আমেরিকা গত মাসে আফগানিস্তান থেকে সেনা সরাতে শুরু করেছে। আর মার্কিন সেনা সরতেই হেলমুন্দ প্রদেশে তালিবান জঙ্গিরা আফগান সরকারের সেনাকে আক্রমণ করতে শুরু করেছে।

ভবানীপুরে রেশন দোকানে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, মাস্কও দিলেন নিজেই
আফগানিস্তানে গ্রেফতার পলাতক কাশ্মীরি জঙ্গি

আফগানিস্তানে গ্রেফতার পলাতক কাশ্মীরি জঙ্গি

এদিকে ২৫ বছর ধরে খোঁজা হচ্ছিল এক কাশ্মীরি জঙ্গিকে। তার খওঁজ মেলে আফগানিস্তানে। কয়েকদিন আগে আফগানিস্তানে সিখ ধর্মীয়স্থানে হামলা চালানোর ঘটনায় ধরা পড়ে আজাজ। জেরার মুখে পড়ে আজাজ জানায় ,আফগানিস্তানের বুক থেকে সে কাশ্মীরে আইএসাইএস মডিউল চালাত। এই তথ্য ভারতীয় গোয়েন্দাদের হাতে আসতেই তুমুল চাঞ্চল্য শুরু হয়।

English summary
talibans and pakistan terror outfit jaish e mohammad exchanging training sites in afganistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X