• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আংশিক যুদ্ধবিরতির অবসান, চু্ক্তির একদিন পরই ‘যুদ্ধ’ শুরুর বার্তা তালিবানদের

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করার হুমকি দিল তালিবানরা। তালিবানরা আফগান সুরক্ষা বাহিনীর বিরুদ্ধে আক্রমণাত্মক অভিযান শুরু করছে বলে হুঙ্কার ছেড়েছে। সোমবার তালিবানদের এই হুমকির পর রাষ্ট্রপতি আশরাফ গনি জানান, চুক্তির একদিন পরই এই ঘোষণা করল তালিবানরা।

আংশিক যুদ্ধবিরতির অবসান, চু্ক্তির একদিন পরই ‘যুদ্ধ’ শুরু

দোহায় ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরের এক সপ্তাহ আগে থেকেই যুদ্ধবিরতির আংশিক সমঝোতা হয়েছিল। চুক্তির পর হিংসা হ্রাস পাবে বলে মনে করা হয়েছিল এবং আশা করা হয়েছিল কার্যক্রম স্বাভাবিক হিসাবে চলতে থাকবে এবার। কিন্তু এই বার্তায় ফের হিংসা ছড়াতে পারে বলে আশঙ্কা।

তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, ইউএস-তালিবান চুক্তি অনুসারে, আমাদের মুজাহিদিনরা বিদেশি সেনাদের আক্রমণ করব না, তবে কাবুল প্রশাসন বাহিনীর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র ফাওয়াদ আমান বলেন, যুদ্ধ শেষ হয়েছে কিনা তা খতিয়ে দেখছে সরকার।

তিনি আরও যোগ করেন, আমাদের দেশে এখনও পর্যন্ত কোনও বড় হামলার খবর পাওয়া যায়নি। শনিবার চুক্তি স্বাক্ষরের পর থেকে তালিবানরা প্রকাশ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের বিজয় উদযাপন করে আসছে। এই চুক্তির শর্তাবলী অনুসারে বিদেশি বাহিনী ১৪ মাসের মধ্যে আফগানিস্তান ত্যাগ করবে।

English summary
Taliban were resuming offensive operations against Afghan security forces. Taliban threats to end the partial truce after signing of a deal between insurgents and Washington.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X