• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আফগানিস্তানে অব্যাহত তালিবান হানা, ফের ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল

  • |

গত সেপ্টেম্বরেই ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল আফগানিস্তানের রাজধানী কাবুল।সেই সময়েই আফগান উপরাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহর কনভয়ে হামলা চলে বলে জানা যায়। এবার ডিসেম্বরেও ফের ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। এর পিছনে তালিবানদের হাত রয়েছে বলেই জানাচ্ছে আফগানিস্তান প্রশাসন।

আফগানিস্তানে অব্যাহত তালিবান হানা, ফের ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবারের হামলায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৮ জন। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ১৪। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানা যাচ্ছে। কাবুলের পশ্চিমপ্রান্তেই রবিবার সকালে এই বিধ্বংসী গাড়িবোমা বিস্ফোরণটি ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানায় আফগান স্বরাষ্ট্র মন্ত্রক। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠনই এই হামলার দায় স্বীকার করেনি। তবে অতীতের রেকর্ড ও গোয়েন্দা সূত্র বলছে এর পিছনে হাত রয়েছে তালিবান জঙ্গি গোষ্ঠীরই। এমনকী একই কথা শোনা যায় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র তারিক আরিয়ানের গলাতেও।

অন্যদিকে ইতিমধ্যেই কাতারের দোহায় আফগান সরকারের প্রতিনিধিদের সঙ্গে তালিবানদের শান্তি আলোচনা চলছে বলেও জানা যাচ্ছে। কিন্তু তারমাঝেও জঙ্গি হানায় একফোঁটাও ভাটা না পড়াতেই চিন্তা বাড়ছে আফগান প্রশাসনেরও। এমনকী গত সপ্তাহেই কর্মস্থলে যাওয়ার পথে আরও একটি ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণে প্রাণ হারান কাবুলের ডেপুটি গভর্নর। এমনকী গত শুক্রবারও গজনী প্রদেশের গিলান জেলার একটি প্রত্যন্ত এলাকার মসজিদে বিস্ফোরণ ঘটায় তালিবান জঙ্গিরা। যাতেও মৃত্যু হয় ১৫ জন শিশুর।

কলকাতাঃ সোমবার বিধানসভায় যাবেন শুভেন্দু, ফের পদত্যাগ পত্র জমা দেবেন অধ্যক্ষকে

বিশ্বমানের গোলে হাফ টাইমে হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে মুম্বই

English summary
A horrific car bomb blast shook Kabul, killing 8
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X