• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের জেল থেকে পালিয়েছে মালালা ইউসাফজাইকে গুলি করা তালিবান জঙ্গি!

এমআইএমকে আক্রমণ বাংলার মন্ত্রীর

নবোল জয়ী মালালা ইউসাফজাইকে গুলি করা সহ বহু মামলায় দোষী ছিল তালিবান জঙ্গি এহসানুল্লাহ এহসান। পাকিস্তানে এক জেলে কাটছিল এহসানউল্লাহর দিন। তবে সেখান থেকে এবার পালিয়ে গেল কুখ্যাত এই জঙ্গি নেতা।

নিজেই পালিয়ে যাওয়ার খবর প্রকাশ করে এহসানউল্লাহ

নিজেই পালিয়ে যাওয়ার খবর প্রকাশ করে এহসানউল্লাহ

এক অডিও বার্তায় নিজেই পালিয়ে যাওয়ার খবর প্রকাশ করে এহসানউল্লাহ। আর এই ঘটনায় আরও একবার প্রমাণ হয়ে গেল যে জঙ্গিদের জন্যে স্বর্গরাজ্য পাকিস্তান। সেখানে জঙ্গিরা নিরাপদেই থাকে। যে অডিও বার্তা এই জঙ্গি দিয়েছে তাতে সে জানায়, ২০১৭ সালে আত্মসমর্পণ করার সময়ে পাকিস্তানি বাহিনী তাঁকে যে আশ্বাস দিয়েছিল, সেই আশ্বাস তাঁরা পূরণ করেনি। এই মন্তব্যর জেরে আরও ধোঁয়াশা বেড়েছে বিষয়টি নিয়ে। এরপর এহসানউল্লাহ জানায়, ১১ জানুয়ারি সে জেল থেকে পালাতে সক্ষম হয়।

২০১২ সালে মামালাকে গুলি করে এহসানউল্লাহ

২০১২ সালে মামালাকে গুলি করে এহসানউল্লাহ

২০১২ সালে মালালা ইউসাফজাইকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় প্রধান অভিযুক্ত এই জঙ্গি। ২০১২ সালে স্কুল ফেরত মালালাকে লক্ষ্য করে গুলি চালায় এই এহসান। তখন ১৬ বছর বয়সি হলেও, মালালা তখন থেকেই পাকিস্তানের সোয়াট উপত্যকায় নারীশিক্ষা নিয়ে প্রচার চালাচ্ছিলেন। সেই রাগেই তাঁকে গুলি করা হয়। যদিও সেই হামলা থেকে বেঁচে ফিরে আসেন মালালা। এখন লন্ডনে থাকেন তিনি।

পেশাওয়ারের সেনা স্কুলে হামলার পিছনে হাত ছিল এহসানউল্লাহর

পেশাওয়ারের সেনা স্কুলে হামলার পিছনে হাত ছিল এহসানউল্লাহর

শুধু তাই নয়, ২০১৪-এর ডিসেম্বরে পেশাওয়ারের সেনা স্কুলে ভয়াবহ জঙ্গি হামলাতেও হাত রয়েছে এই জঙ্গির। ওই হামলায় ১৩৪ জনের মৃত্যু হয়েছিল, যাঁর মধ্যে অধিকাংশই ছিল স্কুলপড়ুয়া।

English summary
taliban terrorist who shot malala yousafzai escaped from pakistan jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X