• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন হানার ঠিক আগে বাগদাদির অন্তর্বাস কেন চুরি করে কুর্দ গুপ্তচর! চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

উত্তর পশ্চিম সিরিয়ার বুকে তখন রুদ্ধশ্বাস মুহূর্ত। মার্কিন সেনার বুবি ট্র্যাপে পা ফেলে দিয়েছে বিশ্বের কুখ্যাত জঙ্গি আবু বকর অল বাগদাদি। গভীর রাতে একাধিক ঝুঁকি মাথায় নিয়ে সিরিয়ায় বাগদাদির গোপন ডেরায় এভাবেই চলেছে দুর্ধর্ষ মার্কিন অভিযান। এদিকে, জানা যাচ্ছে, মার্কিন সেনার এই রুদ্ধশ্বাস অভিযানের ঠিক আগেই বাগদাদির অন্তর্বাস চুরি করে নিয়ে যায় মার্কিন সেনা নিয়োজিত এক কুর্দ গুপ্তচর। প্রসঙ্গ সিরিয়ার একটা বিশাল অংশ জুড়ে রয়েছে কুর্দ উপজাতির বাস। আর সেই কুর্দদের বিশ্বস্ততাকে কাজে লাগিয়েই মার্কিন সেনা এমন কাজ করে। কিন্তু কেন চুরি করা হয়েছিল বিশ্বের তাবড় জঙ্গির অন্তর্বাস? উত্তর উঠে এলো।

বাগদাদির অন্তর্বাস চুরির রহস্য

বাগদাদির অন্তর্বাস চুরির রহস্য

মার্কিন সেনার তরফে জানানো হয়েছে, বাগদাদি যেহেতু বারবার নিজের ডেরা পরিবর্তন করে গিয়েছে, সেহেতু তার সাম্প্রতিক অবস্থান খুঁজে বার করবার জন্য একটা প্রমাণ দরকার ছিল ট্রাম্প প্রশাসনের। যেখানে বাগদাদি রয়েছে , সেখানে তার অন্তর্বাস থাকবারও সম্ভবনা প্রবল। সেই যুক্তি খাটিয়ে মার্কিন সেনা জঙ্গির অবস্থান সম্পর্কে নিশ্চিত হতেই ব্যবস্থা নেয় একাধিক। আর সেই জন্যই মার্কিন সেনার বিশ্বস্ত কুর্দ গুপ্তচর গিয়ে জঙ্গি ডেরা খুঁজে বার করে আনে বাগদাদির অন্তর্বাস।

অন্তর্বাস খুঁজে বের করার আসল কারণ কী?

অন্তর্বাস খুঁজে বের করার আসল কারণ কী?

পেন্টাগন জানিয়েছে, বাগদাদির মৃত্যুর পর তার ডিএনএ টেস্ট করে তবেই মৃত্যু সংবাদ নিশ্চিত করতে হত মার্কিন সেনাকে। সেই কারণে আগে থেকেই বাগদাদির অন্তর্বাস মার্কিন সেনার হাতে থাকলে, ডিএনএ টেস্টর ফলাফল মিলিয়ে বাগদাদির মৃত্যু নিশ্চিত করা সহজ হবে। এমন ভাবনা থেকেই বাগদাদির অন্তর্বাস চুরি করা হয়।

কিভাবে হয়েছে গোটা অপরেশন?

কিভাবে হয়েছে গোটা অপরেশন?

মার্কিন প্রশাসনের দাবি, সিরিয়ার যে সুড়ঙ্গে বাগদাদি ঢুকে নিজেকে বাঁচানোর চেষ্টা করছিল, সেই জায়গায় নিজের 'ঢাল' হিসবে ৩ শিশুকে নিয়ে ঢোকে বাগদাদি। মার্কিন বাহিনির তাড়া খেয়ে চিৎকার করতে করতে ওই সুড়ঙ্গে ঢোকে বাগদাদি। কার্যত ওই সুড়ঙ্গটি ছিল বন্ধমুখ। যার একদিকে ছিল মার্কিন সেনার মিলিটারি কুকুর। গোটা চত্বর ততক্ষমে ফাঁকা করেছে মার্কিন সেনা। সুড়ঙ্গের মধ্যে ৩ টি শিশুকে নিয়ে ততক্ষণে বাগদাদি। শেষে উপায় না পেয়ে নিজের সুইসাইড জ্যাকেটের বোতাম টিপে বিস্ফোরণে নিজেকে ছিন্নভিন্ন করে বাগদাদি। এর ১৫ মিনিট পর সেখানেই বাগদাদির দেহাবশেষ থেকে ডিএনএ পরীক্ষা করে জঙ্গিনেতার মৃত্যু নিশ্চিত করে মার্কিন বাহিনী।

কুর্দদের গুপ্তচর বাহিনীর কীর্তি

কুর্দদের গুপ্তচর বাহিনীর কীর্তি

জানা গিয়েছে, সিরিয়ার বুকে কুর্দ বাহিনীর সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের গুপ্তচর বাহিনীর নিপুণ কাজ ছাড়া এই অপরেশন সম্ভবপর হত না মার্কিন সেনার জন্য। বাগদাদির প্রতিটি পদক্ষেপ মেপে কুর্দরা খবর পাঠাতে থাকে মার্কিন সেনাকে। সেই মতোই চলে হামলার ছক।

English summary
Syrian Kurd Agent stole Baghdadi's underwear,before US raid, know the reason .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X