• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনে করোনার পর আরও এক ভাইরাস ঘিরে অতিমারীর প্রবল আশঙ্কা! জানুন রোগের উপসর্গ

Google Oneindia Bengali News

করোনার পর আরও এক 'দোসর ' নিয়ে হাজির চিন। এবার সংকটের জোড়া ফলায় সেদেশে বিদ্ধ। চিনে এই মুহূর্তে করোনার পাশাপাশি সোয়াইন ফ্লুয়ের মারণ জি ফোর ভাইরাস দেখা দিয়েছে। আর সেই ভাইরাস সহজেই সংক্রমিত হতে শুরু করেছে চিনে। এই ভাইরাস শরীরে হানা দিলে, তার উপসর্গ কী জেনে নিন।

 আজব ধরনের ভাইরাসের

আজব ধরনের ভাইরাসের

অন্যান্য চেনা , জানা ভাইরাসের থেকে এই ভাইরাসের গতিবিধি আলাদা। বিভিন্ন রোগীকে বিভিন্নভাবে কাবু করতে পারে এই ভাইরাস। অল্প উপসর্গ রোগীর শরীরে দানা বাঁধলেও, তা ভয়াবহ আকার নিতে পারে এই ভাইরাসের প্রকোপে।

 কোন কোন উপসর্গ

কোন কোন উপসর্গ

জিফোর শরীরে বাসা বাঁধলেই ক্লান্তি আসতে শুরু করবে। খিদে কমে যেতে থাকবে এই ভাইরাসের প্রকোপে। এটি শরীর প্রবলভাবে অসুস্থ হওয়ার এক মাস আগে থেকে হতে পারে। অনেক ক্ষেত্রে বিজ্ঞানীরা বলছেন , এক বছর আগে থেকে ভাইরাস শরীরে দানা বাঁধতে পারে। এরপর একবছর পর শরীর প্রবল অসুস্থতার মধ্যে পড়লে রোগ চিহ্নিতকরণ হতে পারে।

 চোখ ও ,ত্বক নিয়ে সতর্কতা

চোখ ও ,ত্বক নিয়ে সতর্কতা

বিজ্ঞানীরা বলছেন, এই রোগের ফলে, চোখ ফুলতে শুরু করবে প্রবলভাবে। দৃষ্টিশক্তি হারিয়ে যেতে থাকবে। চোখে লালচে ভাব আসবে। অন্যদিকে, ত্বকে ব়্যাশ ও ফোলাভাব থাকবে।

ফুসফুস সংক্রান্ত উপসর্গ

ফুসফুস সংক্রান্ত উপসর্গ

জিফোর ভাইরাসের আক্রমণে শ্বাসকষ্ট শুরু হবে। সঙ্গে কাশি থাকবে, সর্দিও শুকনোভাব নিয়ে থাকবে শরীরে। এমন সমস্ত উপসর্গ থাকলে সোয়াইন ফ্লুয়ের একটি ধারার উপসর্গ থাকবে বলে মনে করা হচ্ছে।

 ক্যানসারের মতো মারণ জি ফোর

ক্যানসারের মতো মারণ জি ফোর

বিশেষ ধরনের এই ভাইরাস ক্যানসারের মতো মারক। ভাইরাসের জেরে একের পর অক শারীরিক অংশের ক্ষতি হতে শুরু করবে। সাধারণত রক্ত পরীক্ষার দ্বারা এই রোগ ধরা পড়ে। অনেকক্ষেত্রে বায়োপসি প্রয়োজন এই মারণ রোগকে চিহ্নিত করার জন্য।

মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত : রাহুল সিনহা

অগ্নিমূল্য রেমডেসিভির ! করোনা চিকিৎসার সর্বাধিক কার্যকরী ওষুধের নতুন দাম নিয়ে বিশ্বজুড়ে চাপানউতোর অগ্নিমূল্য রেমডেসিভির ! করোনা চিকিৎসার সর্বাধিক কার্যকরী ওষুধের নতুন দাম নিয়ে বিশ্বজুড়ে চাপানউতোর

English summary
Symptoms of G4 , the new Virus arrived in China after Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X