• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সূর্যের আলোয় করোনা ভাইরাস ধ্বংস হচ্ছে! মার্কিন গবেষকদের নয়া দাবি ঘিরে চাঞ্চল্য

  • |

উচ্চ তাপমাত্রায় করোনা ভাইরাস ধ্বংস হবে বলে আগেই গবেষকরা দাবি করেছিলেন। এরপর উঠে আসে, আরও এক তত্ত্ব। তাতে জানা যায় যে , গরমে করোনা ভাইরাস ধ্বংস হতে পারে। এমন পরিস্থিতিতে একাধিক উষ্ণ তাপমাত্রা যুক্ত দেশেও করোনার প্রবল দংশনের প্রভাব দেখা দেওয়ায় উদ্বেগ বাড়ে। এবার মার্কিনী বিজ্ঞানীরা ফের এক নতুন দাবি তুলেছেন।

মার্কিনী বিজ্ঞানীদের দাবি

মার্কিনী বিজ্ঞানীদের দাবি

নতুন করোনা ভাইরাস সূর্যের আলোয় ধ্বংস হয়। দাবি করেছেন মার্কিনী বিজ্ঞানীরা। এক সিনিয়র মার্কিনী আমলা একথা এদিন জানান। তবে গবেষণা এখনও সেভাবে সিলমোহর পায়নি। তাই এই তত্ত্ব প্রমাণে আরো কয়েকদিন অপেক্ষা করার বার্তাও দিয়েছে মার্কিন প্রশাসন।

কীভাবে সূর্যের আলোর দ্বারা করোনা ধ্বংস হচ্ছে?

কীভাবে সূর্যের আলোর দ্বারা করোনা ধ্বংস হচ্ছে?

হোয়াইট হাউসের উচ্চপদস্থ কর্তা উইলিয়াম ব্রায়ান দাবি করেছেন, বিজ্ঞানীরা বলছেন যে সূর্যের অতিবেগুনী রশ্মিতে করোনা ভাইরাস ধ্বংস হচ্ছে। কারণ, সূর্যের অতিবেগুণী রশ্মি জীবাণু ধ্বংস করার ক্ষমতা রাখে। আর তাতে বহু কিছু পরিশুদ্ধও হয় আর এরমধ্যে প্যাথোজেনে প্রভাব ফেলার ক্ষমতা রয়েছে। ফলে এই অতিবেগুণিরশ্মীই এখন আশা দেখাচ্ছে।

ফের একবার গরম নিয়ে দাবি

ফের একবার গরম নিয়ে দাবি

বিজ্ঞানীরা বলছেন, প্রবল গরম ও তাপমাত্রা এই ভাইরাসকে ধ্বংস করার জন্য উপযুক্ত। তবে তার সঙ্গে আর্দ্রতার পরিমাণ প্রবলভাবে থাকতে হবে। যার জেরেই একমাত্র এই ভাইরাস ধ্বংস হতে পারে। গোটা বিষয়টি সম্পর্কে টেস্টিং হয়ে গেলেও আপাতত তার ফলাফলের অপেক্ষায় বিজ্ঞানীরা।

English summary
Sunlight Destroys Coronavirus Quickly, Say US Scientists.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X