কাবুলে আত্মঘাতী জঙ্গি হানা, মৃত ৯৫, আহত কমপক্ষে ১৬০

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ৯৫ জনের। আহত হয়েছেন কমপক্ষে ১৬০ জন। বিদেশি দূতাবাসগুলির কাছেই জনবহুল জায়গায় একটি অ্যাম্বুলেন্সের মধ্যে এই বিস্ফোরণটি হয়। হামলার দায় স্বীকার করেছে তালিবানরা।

কাবুলে আত্মঘাতী জঙ্গি হানা, মৃত ৪০, আহত কমপক্ষে ১৪০

আফগানিস্তানের রাজধানী কাবুলে গত বছরের ৩১ মার্চে ট্রাক বোমা বিস্ফোরণের পর শনিবার অ্যাম্বুলেন্সে বিস্ফোরণ অন্যতম বড় বিস্ফোরণ বলেই জানাচ্ছে সেখানকার প্রশাসন। বিস্ফোরণে পরেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বিস্ফোরণস্থলে আশপাশের এলাকায় ইউরোপিয়ান ইউনিয়নের মতো হাইপ্রোফাইল সংগঠনের অফিস রয়েছে।

প্রত্যক্ষদর্শী আফগান সংসদ সদস্য মীরওয়াইজ ইয়াসিনি জানিয়েছেন, পুলিশ চেকপোস্টের কাছেই বিস্ফোরণটি হয়। বহু সংখ্যাক মানুষকে তিনি পড়ে থাকতে দেখেছেন বলে জানিয়েছেন।

কাবুলে আত্মঘাতী জঙ্গি হানা, মৃত ৪০, আহত কমপক্ষে ১৪০

সূত্রে খবর, আত্মঘাতী জঙ্গি পুলিশ চেকপোস্টের মধ্যে দিয়ে অ্যাম্বুলেন্স নিয়ে যাওয়ার চেষ্টা করে। জামুরিয়েট হাসপাতালে রোগী নিয়ে যাওয়ার নাম করে প্রথম চেকপোস্ট পেরিয়েও যায় অ্যাম্বুলেন্সটি। দ্বিতীয় চেকপোস্টে বাধা পাওয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটায় আাত্মঘাতী জঙ্গি।

ঘটনার পরে নিহত ও আহতদের নিয়ে যাওয়া স্থানীয় জামুরিয়েট হাসপাতালে। স্থানীয় মানুষ আহত ও নিহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার কাজে হাত লাগায়।

এই সপ্তাহের শুরুতে, মঙ্গলবার, অভিজাত হোটেলে তালিবানি হানায় ১৩ জন বিদেশি-সহ ২০ জনের মৃত্যু হয়েছিল।

English summary
Suicide bomber used an ambulance in Kabul to kill people. About 40 dead and 140 other injured.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.