• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়ারেন্ট ছাড়াই সেনা ও পুলিশকে গ্রেফতারের ক্ষমতা দিল শ্রীলঙ্কা

Google Oneindia Bengali News

কার্যত জ্বলছে শ্রীলঙ্কা৷ খাদ্য, পানীয়, ওষুধের ঘাটতির জন্য হাজার হাজার মানুষ বিক্ষোভ দেখাতে নেমে এসেছে শ্রীলঙ্কার রাস্তায়। হিংসায় একদিনে ৭ জন নিহত ও ২০০ জনের কাছাকাছি আহত হয়েছে। এবার হিংসা থামাতে ওয়ারেন্ট ছাড়াই সেনা ও পুলিশকে গ্রেফতারের ক্ষমতা দিল শ্রীলঙ্কা।

ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতারিতে বিক্ষোভ কমানোর পথ খুঁজছে শ্রীলঙ্কা!

ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতারিতে বিক্ষোভ কমানোর পথ খুঁজছে শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কা তার সামরিক ও পুলিশবাহিনীকে ওয়ারেন্ট ছাড়াই বিক্ষোভকারীদের গ্রেফতার করার জন্য জরুরি ক্ষমতা দিয়েছে। শ্রীলঙ্কার বর্তমান রাষ্ট্রপতি গোতবায়া রাজাপাক্ষে বড় ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাক্ষে গতকালই পদত্যাগ করেছে। ভারত মহাসাগরীয় দেশটি ইতিহাসের সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের সঙ্গে লড়াই করছে৷ বুধবার সকাল থেকে দ্বীপরাষ্ট্র জুড়ে কারফিউ জারী হয়েছে৷ বুধবার সকাল ৭ টা পর্যন্ত দ্বীপব্যাপী কারফিউ অমান্য করেই বিক্ষোভে পথে নামে শ্রীলঙ্কাবাসীরা! এক মাসেরও বেশি সময় ধরে জ্বালানি, খাদ্য ও ওষুধের ঘাটতি হাজার হাজার মানুষকে রাস্তায় নামিয়ে এনেছে! যদিও চলতি সপ্তাহের শুরু পর্যন্ত বেশিরভাগই মানুষই শান্তিপূর্ণ প্রতিবাদ জানাচ্ছিলেন!

শ্রীলঙ্কার রাস্তায় সেনা চেক পয়েন্ট!

শ্রীলঙ্কার রাস্তায় সেনা চেক পয়েন্ট!

সোমবার সরকারের পক্ষের রাজনীতিবিদদের উপর বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা আক্রমণ করে, তাদের মালিকানাধীন বাড়ি, দোকান এবং ব্যবসায় আগুন লাগানোর কিছু প্রতিবেদন প্রকাশিত হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমে। পুলিশ মুখপাত্র নিহাল থালডুয়া বলেছেন, বিক্ষিপ্ত অস্থিরতার রিপোর্ট ব্যতীত মঙ্গলবারের পরিস্থিতি অনেকাংশে শান্ত। মঙ্গলবার আল জাজিরার প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিমান ও সেনাবাহিনীর বাহিনীর দ্বারা পরিচালিত একাধিক চেকপয়েন্টে বসেছে কলম্বোর রাস্তায়!

মঙ্গলবার নৌ-সেনা ছাউনিতে আশ্রয় নিয়েছে রাজাপক্ষে পরিবার!

মঙ্গলবার নৌ-সেনা ছাউনিতে আশ্রয় নিয়েছে রাজাপক্ষে পরিবার!

মঙ্গলবার, জনতার বিক্ষোভের ভয়ে ত্রিনকোমালি নৌ সেনা ছাউনিতে গিয়ে স্ব-পরিবারে আশ্রয় নিয়েছেন সদ্য পদত্যাগ করা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে। এই খবর জানাজানি হতে নৌ-সেনা ছাউনিতেও বিক্ষোভ শুরু হয়েছে বলে জানা গিয়েছে৷ কলম্বোর সরকারি বাসভবন পরিত্যাগ করে সেনা ছাউনিতে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন রাজাপক্ষে৷ যদিও তাতেও বিন্দুমাত্র ক্ষোভ কমেনি জনতার!

গৃহযুদ্ধের পরিস্থিতি শ্রীলঙ্কায়, পুড়ছে রাজাপাক্ষের পৈত্রিক ভিটে, পালিয়ে বেড়াচ্ছেন রাষ্ট্রপতিগৃহযুদ্ধের পরিস্থিতি শ্রীলঙ্কায়, পুড়ছে রাজাপাক্ষের পৈত্রিক ভিটে, পালিয়ে বেড়াচ্ছেন রাষ্ট্রপতি

English summary
Sri Lanka has given the army and police the power to make arrests without a warrant
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X