• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কায় গির্জায় হামলা কি নিউজিল্যান্ডের মসজিদ হানার প্রতিশোধ! মৃত্যু মিছিলে ১০ জন ভারতীয়

ঘটনা কিছুদিন আগের। যখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে এক আততায়ী আচমকা ঢুকে গিয়ে এলোপাথারি গুলি চালাতে থাকে। মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়তে থাকে একের পর এক মানুষ। মসজিদের ভিতরে প্রার্থনারত অবস্থায় অনেকেই ঘটনার আকস্মিকতা বুঝে উঠতে না পেরে লুটিয়ে পড়েন মৃত্যুর কোলে। সেই ঘটনার কয়েক মাস কাটতে না কাটতেই রক্তাক্ত হল শ্রীলঙ্কা। যেখানে ইস্টার উপলক্ষ্যে রবিবার বিভিন্ন গির্জায় প্রার্থনা চলছিল। আর সেই সময়ই ঘটে যায় পর পর বিস্ফোরণ। রবিবারের ঘটনার পর ৪৮ ঘণ্টা কেটে গিয়েছে, মৃতের সংখ্যা ছুঁয়েছে ৩০০, এখনও মেলেনি নেপথ্য নায়কের হদিশ। শ্রীলঙ্কার ঘটনা ঘিরে উঠে আসছে একের পর এক তথ্য।

১০ ভারতীয়ের মৃত্যু

১০ ভারতীয়ের মৃত্যু

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, শ্রীলঙ্কার ঘটনায় এখনও পর্যন্ত ১০ জন ভারতীয়ের মৃত্যু হয়েছে।যাঁদের মধ্যে রয়েছেন কর্ণাটকরে বেশ কয়েকজন জেডিএস নেতা। এদিকে শ্রীলঙ্কার পর পর বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০।

সতর্ক করেছিল ভারত!

সতর্ক করেছিল ভারত!

সূত্রের দাবি, শ্রীলঙ্কায় 'ইস্টার'কে সামনে রেখে কোনও বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে,তা আগে থেকেই কলম্বোকে জানিয়েছিল নয়া দিল্লি। ভারতের গোয়েন্দ সূত্রের এই খবর শ্রীলঙ্কাকে ঘটনার এক সপ্তাহ আগে জানিয়েছিল ভারত।

শ্রীলঙ্কার ঘটনা নিউজিল্যান্ডের ঘটনার প্রতিশোধ!

শ্রীলঙ্কার ঘটনা নিউজিল্যান্ডের ঘটনার প্রতিশোধ!

বিভিন্ন বিশেষজ্ঞদের মতে, নিউজিল্যান্ডের মসজিদে হত্যালীলার ঘটনার প্রতিশোধেই শ্রীলঙ্কার গির্জায় আক্রমণ শানানো হয়েছে। বিশেষজ্ঞদের ধারণা এই হামলার ব্লুপ্রিন্ট অনেক আগেই করা হয়েছিল।

আইএস যোগ কি রয়েছে নেপথ্যে?

আইএস যোগ কি রয়েছে নেপথ্যে?

শ্রীলঙ্কা দাবি করছে এই ধরনের হত্যালীলা একটি 'নতুন ধরনের সন্ত্রাস হামলা'। শ্রীলঙ্কা প্রশাসনের আরও দাবি, ১০ বছর আগে এলটিটিই সিংহলের মাটি থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার পর সেভাবে কনও বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী উঠে আসেনি। ফলে সাম্প্রতিক বিস্ফোরণের সঙ্গে কোও আন্তর্জাতিক বড় সন্ত্রাসবাদী গোষ্ঠীর যোগ খুঁজে পাওয়া যাচ্ছে বলে ইঙ্গিত মিলছে শ্রীলঙ্কা প্রশাসন সূত্রে। সেক্ষেত্রে বারবার উঠে আসছে আইএসআইএস -র নাম।

গ্রেফতার ৪০

গ্রেফতার ৪০

গতকাল গোটা কলম্বো জুড়ে ৮৭ টি বোমা উদ্ধার হয়েছে। এরপরও সোমবার একটি চার্চের সামনে ফের বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণ হয় নতুন করে। গোটা ঘটনায় এখনও পর্যন্ত ৪০জনকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কা। তবুও হদিশ মিলছে না এই নারকীয় হত্যালীলার নেপথ্য নায়কের। জানা যাচ্ছে না, এই হত্যালীলার াসল কারণ।

English summary
10 Indians killed in Sri Lanka serial blasts, says external affairs minister Sushma Swaraj.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X