• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কার মাটিতে কিভাবে জাল বিছিয়েছে উগ্রপন্থী সংগঠন 'তওহিদ জামাত'! বিস্ফোরণ নিয়ে চাঞ্চল্যকর তথ্য

শ্রীলঙ্কায় নারকীয় হত্যালীলার নেপথ্যে 'ন্যাশনাল তওহিদ জামাত' নামের এক উগ্রপন্থী সংগঠনের নাম উঠে আসছে। সিংহলভূমি থেকে তামিল টাইগার্স LTTE-এর নাম ১০ বছর আগে মুছে যাওয়ার পর ২০১৯ এর ইস্টারে শ্রীলঙ্কায় পর পর ৮ টি বোমা বিস্ফোরণের ঘটনা একাধিক প্রশ্ন তুলে ধরছে। প্রশ্ন উঠছে , শ্রীলঙ্কার বুকে ধীরে ধীরে বেড়ে চলা ন্যাশনাল তওহিদ জামাতের সঙ্গে এই বিস্ফোরণ ঘিরে কি কোনও আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী জড়িত? শ্রীলঙ্কার বুকে উগ্রপন্থী সংগঠন হিসাবে পরিচিত হয়ে ওঠা 'ন্যাশনাল তওহিদ জামাত 'কি আগামী দিনে দক্ষিণ এশিয়ায় ত্রাস হয়ে উঠতে চলেছে? একনজরে দেখে নেওয়া যাক এই সংগঠন সম্পর্কে কয়েকটি তথ্য।

শ্রীলঙ্কা সরকারের দাবি

শ্রীলঙ্কা সরকারের দাবি

শ্রীলঙ্কা সরকারের দাবি, সেদেশের স্থানীয় উগ্রপন্থী গোষ্ঠী ন্যাশনাল তওহিদ জামাত , ধারাবাহিক বিস্ফোরণ ঘটিয়েছে। গত ৩ বছর ধরে তিলে তিলে শ্রীলঙ্কার বুকে গড়ে উঠেছে এই সংগঠন। যদিও এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী শ্রীলঙ্কায় বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেনি।

সিংহল রাজনীতির সঙ্গে যোগ ছিল জামাতের!

সিংহল রাজনীতির সঙ্গে যোগ ছিল জামাতের!

সূত্রের দাবি, শ্রীলঙ্কায় অন্যতম রাজনৈতিক সংগঠন 'শ্রীলঙ্কা তওহিদ জামাত', যার একটা অংশ 'ন্যাশনাল তওহিদ জামাত'। জানা যায়, শ্রীলঙ্কা জুড়ে কট্টরপন্থী মনোভাব ছড়িয়ে দেওয়ার বিভিন্ন ঘটনায় বার বার সংবাদ শিরোনাম কেড়েছে তওহিদ জামাত। এজন্য সংগঠনের প্রধান আব্দুল রজ্জাককে গ্রেফতারও করা হয়েছে বহুবার।

গোষ্ঠী আক্রমণ করেছে বুদ্ধমূর্তীকেও!

গোষ্ঠী আক্রমণ করেছে বুদ্ধমূর্তীকেও!

২০১৮ সালের ডিসেম্বরে 'তওহিদ জামাত' এর সংগঠনের কয়েকজন কর্মী শ্রীলঙ্কায় বুদ্ধমূর্তী ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত হয়েছে। যে ঘটনায় সেদেশের বৌদ্ধ ধর্মাবলম্বীরা রীতিমত ক্ষোভে ফেটে পড়েন।

দক্ষিণ এশিয়ায় ত্রাস!

দক্ষিণ এশিয়ায় ত্রাস!

'তওহিদ জামাত' ধীরে ধীরে দক্ষিণ এশিয়ার ত্রাস হয়ে উঠছে। মনে করা হচ্ছে, জঙ্গি সংগঠন আইএসআইএসের 'দায়েশ' বা 'আল কায়দা'র সঙ্গে গভীর যোগ রয়েছে তওহিদ জামাতের। তবে গোটা বিষয়টি এখনও তদন্তের অধীন।

[আরও পড়ুন;শ্রীলঙ্কায় হত্যাকাণ্ড কি নিউজিল্যান্ডের ঘটনার প্রতিশোধ! কলম্বোয় ৩০০ জনের মৃত্যু মিছিলে ১০ জন ভারতীয় ]

English summary
Sri Lanka bomb blast update,latest information on National Thowheeth Jamaath.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X