• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গৃহযুদ্ধকালীন পরিস্থিতি পাকিস্তানে, পরপর বিস্ফোরণ করাচিতে! সিন্ধ পুলিশের আইজিকে অপহরণ সেনার

পাকিস্তানে রাজনৈতি অস্থিরতা তুঙ্গে। এহেন পরিস্থিতিতেই এবার খবর প্রকাশিত হয় যে, পাকিস্তানের সিন্ধু প্রদেশের পুলিশ প্রধানকে নাকি পাকিস্তানি সেনার সদস্যরা অপহরণ করে। আর এরপরেই সেদেশে গৃহযুদ্ধের পরিস্থিতি নিয়ে জল্পনা চরমে উঠেছে। এদিকে এই খবর ছড়িয়ে পড়তেই পাক সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া এই ঘটনার প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দিয়েছেন। ঘটনার প্রতিবাদে গণছুটিতে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন সিন্ধের পদস্থ পুলিশকর্তারা।

পাকিস্তানে সেনা-পুলিশ সংঘর্ষ

পাকিস্তানে সেনা-পুলিশ সংঘর্ষ

এদিকে বলা হচ্ছে যে পাকিস্তানের সেনা এই অপহরণ করেছে করাচি পুলিশের উপর চাপ সৃষ্টির লক্ষ্যে। উল্লেখ্য করাচিতে একটি সংঘর্ষে ১০ জন পুলিশ কর্তার মৃত্যুর খবর প্রকাশ হতেই পাকিস্তানে সেনা-পুলিশ গৃহযুদ্ধের জল্পনা তৈরি হয়। সেই ঘটনার প্রেক্ষিতেও পাকিস্তানি সেনার তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

নওয়াজ শরিফের জামাইকে গ্রেফতার করা নিয়ে ঘটনার সূত্রপাত

নওয়াজ শরিফের জামাইকে গ্রেফতার করা নিয়ে ঘটনার সূত্রপাত

এদিকে নওয়াজ শরিফের মেয়ে মরিয়াম নাওয়াজের স্বামী সফদরকে গ্রেফতার করে পাক রেঞ্জার্স। এরপরই পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো জরদারি সরব হন। তিনি এই ঘটনার প্রেক্ষিতে পূর্ণাঙ্গ তদন্তের দাবি তুলেছেন। যদিও এই বিষয়ে সেনা বা পুলিশ কোনও তরফেই কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। পরে অবশ্য জামিনে মুক্তি পান সফদর। উল্লেখ্য, সফদরকে গ্রেফতার করা হয়েছিল মহম্মদ আলি জিন্নাহর কবরকে অসম্মান জানানোর প্রেক্ষিতে।

করাচিতে সেনা বনাম পুলিশ দ্বন্দ্ব

করাচিতে সেনা বনাম পুলিশ দ্বন্দ্ব

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ইমরান খান প্রশাসনের বিরুদ্ধে সিন্ধ প্রদেশে সম্প্রতি একটি মিছিল করে বিরোধীরা। তার নেতৃত্বে ছিলেন শরিফের জামাই সফদর। যদিও পাক প্রশাসনের তরফে কোনও ঘটনার প্রেক্ষিতেই কিছু বলা হয়নি। অবশ্য সেদেশের পুলিশ সূত্রে খবর, সফদরকে গ্রেফতার করতে আইজির উপর চাপ সৃষ্টি করে পাক রেঞ্জার্স। তবে সেই চাপে নতি স্বীকার না করায় আইজিকে অপহরণ করে রেঞ্জার্সদের অফিসে নিয়া যাওয়া হয়।

করাচিতে পরপর বিস্ফোরণ

করাচিতে পরপর বিস্ফোরণ

এদিকে করাচিতে অপর এক ঘটনায় এদিন করাচিতে একটি বিস্ফোরণ ঘটে যাতে তিন জনের মৃত্যু হয়েছে এবং কমপক্ষে ১৫ জন জখম হয়েছে। এর আগে মঙ্গলবারই করাচিতে অন্য একটি বিস্ফোরণ হয়েছিল একটি বাস স্ট্যান্ডে। সেই ঘটনায় কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছিল। এসব ঘটনার মাঝেই প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আরও সরব হচ্ছে বিরোধীদের বিদ্রোহের সুর।

Puja Special : কলকাতাঃ উদ্বোধনে প্রধানমন্ত্রী, শেষ মুহূর্তের পুজোর প্রস্তুতি খতিয়ে দেখলেন বিজেপি নেতৃত্ব

লাদাখে চিনা আগ্রাসন প্রতিহত করতে তাইওয়ানে ঘুঁটি সাজাচ্ছে ভারত

English summary
Speculation of Pakistani Army kidnapping Sindh Police Chief amid Civil war like situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X