• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়াবহ করোনা সংক্রমণ দক্ষিণ কোরিয়ায়! দেগু শহরে অপরীক্ষিতদের মধ্যে সংক্রমণের হার ২৭ গুন বেশি

  • |

বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। এরমধ্যে নতুন আশঙ্কা দানা বাঁধছে দক্ষিণ কোরিয়ার দেগু শহর ঘিরে। সম্প্রতি দক্ষিন কোরিয়ার একটি সমীক্ষায় দেখা গেছে,শহরে বসবাসকারী মানুষদের শরীরে প্রতি ১৩ জনের মধ্যে একজনের শরীরে করোনার অ্যান্টিবডি রযেছে। ওয়াকিবহাল মহলের ধারণা এই পরিসংখ্যানেই স্পষ্ট সরকারি হিসাবের বাইরে বেরিয়েও এই শহরে মারাত্মক প্রভাব ফেলেছে করোনা সংক্রমণ।

দেগু শহরে প্রায় ২৭গুণ বেশি সংক্রমণের হার

দেগু শহরে প্রায় ২৭গুণ বেশি সংক্রমণের হার

সমীক্ষায় আশঙ্কা করা হয়েছে, দেগু শহরে করোনা পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া আক্রান্তের সংখ্যার তুলনায় অপরীক্ষিত অবস্থায় রয়েছে এমন আক্রান্তের সংখ্যা প্রায় ২৭গুণ বেশি হতে পারে। এর ভিত্তিতেই মনে করা হচ্ছে, দক্ষিণ কোরিয়ার চতুর্থ বৃহত্তম শহর দেগু যার জনসংখ্যা ২৫লাখ, তারমধ্যে ১৮৫,২৯০ জনই করোনার সংস্পর্শে এসেছেন।

প্রতি ১৯৮ জনের মধ্যে ১৫ জনের শরীরেই মিলেছে করোনার অ্যান্টিবডি

প্রতি ১৯৮ জনের মধ্যে ১৫ জনের শরীরেই মিলেছে করোনার অ্যান্টিবডি

দেগু শহরের ১৯৮ জন মানুষের উপর ২৫শে মে থেকে ৫ই জুন পর্যন্ত একটি সমীক্ষা চালানো হয় এবং নিশ্চিত করা হয় এর আগে তাদের কখনো করোনা পরীক্ষা করা হয়নি। কিন্তু সমীক্ষায় দেখা গেছে তাদের মধ্যে ১৫ জন অর্থাৎ মোট ৭.৬% মানুষের দেহেই তৈরী হয়েছে করোনার অ্যান্টিবডি।

দেগুতে নিশ্চিত রোগীর চেয়ে সংক্রমণ অনেক বেশি

দেগুতে নিশ্চিত রোগীর চেয়ে সংক্রমণ অনেক বেশি

স্বাস্থ্য কেন্দ্রগুলি অ্যান্টিবডি পরীক্ষার কিট ব্যবহার সম্পর্কে আরও সতর্ক হওয়ার আহ্ববান জানিয়েছে। যা ৯২% নির্দিষ্টতার সাথে দ্রুত অ্যান্টিবডি পরীক্ষা করতে পারে। কোয়ালি সেন্টারস অফ ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বাকেসিডিসি-র পরিচালক জিয়ং ইউ-কায়ং বুধবার একটি সংবাদ মাধ্যমকে জানান, "আমাদের অনুমান দেগুতে নিশ্চিত রোগীদের চেয়ে বেশি সংক্রমণ রয়েছে।সংখ্যাটি অনুমান করার জন্য আমরা ঐ শহরের প্রায় ৩,৩০০ জনের অ্যান্টিবডি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি।"

দক্ষিন কোরিয়ার করোনা পরিস্থিতি

দক্ষিন কোরিয়ার করোনা পরিস্থিতি

গোটা বিশ্বের পাশাপাশি দক্ষিণ কোরিয়াতেও ক্রমেই ভয়াবহ চেহারা নিচ্ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে সেখানে ১৩ হাজারেরও বেশি করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেছে বলে অসমর্থিত সূত্রে খবর। একইসাথে দেগুতে নিশ্চিত পরীক্ষার ভিত্তিতে আক্রান্তের সংখ্যা ৬,৯৪৭ এবং মৃত ১৬৭। কিন্তু মনে করা হচ্ছে আসল সংক্রমণের পরিমাণ প্রায় নির্ধারিত সংখ্যার থেকে প্রায় ২৭গুণ বেশি।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

বন্যা পরিস্থিতি সামাল দিতে বিহার সহ দেশের ৭৪টি অঞ্চলে মোতায়েন ৮৫টি এনডিআরএফ টিম

English summary
south korea is facing a devastating coronavirus outbreak with the number of untested infections in the city of daegu being 27 times higher
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X