Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দঃ চিন সাগর থেকে সন্ত্রাসবাদ ইস্যু, প্রতিবেশীদের নাম না করে 'আসিয়ান'-এ এই জোরালো বার্তা মোদীর

  • Posted By:
Subscribe to Oneindia News

দক্ষিণ চিন সাগরে চিনা শক্তির আস্ফলন রুখতে কড়া প্রতিরক্ষা ব্যাবস্থার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চিনের নাম না নিয়ে তাঁর ইঙ্গিতবহ বক্তব্যে এমনই বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী। ফিলিপিনসে আয়োজিত আসিয়ান-ইন্ডিয়া সামিটে সন্ত্রাসবাদ ও খণিজ সম্পদে ঠাসা এশিয়া পেসিফিক এলাকা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে নিরাপত্তার বিষয়ে কড়া বার্তা দেন মোদী।

দঃ চিন সাগর থেকে সন্ত্রাসবাদ ইস্যু, প্রতিবেশীদের নাম না করে 'আসিয়ান'-এ এই জোরালো বার্তা মোদীর

[আরও পড়ুন:সন্ত্রাসবাদের আঁতুরঘর পাকিস্তানে নিষিদ্ধ হতে চলেছে এই অস্ত্র, লাগু হচ্ছে নয়া নিয়ম]

[আরও পড়ুন:ট্রাম্পের সঙ্গে বৈঠকে ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে এই মন্তব্যে চিনকে কী কোনও 'খোঁচা' দিলেন মোদী]

তাঁর বক্তব্যে মোদী এদিন জানান, সন্ত্রাস ও উগ্রবাদ বড় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে, এর সঙ্গে লড়তে হলে একযোগে এগিয়ে আসতে হবে সকলকে। এর জন্য এশিয়া তথা পার্শবর্তী এলাকার সমস্ত দেশকে একসাথে এগোতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিনের সভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, একক দেশ হিসাবে সন্ত্রাস মোকাবিলায় যথেষ্ট লড়াই করছে ভারত। এই লড়াই সমবেত হলে, তা জোরদার হবে। পাশাপাশি, দক্ষিণ চিন সাগর প্রসঙ্গটিও যে আসিয়ান সামিটে প্রভাব বিস্তার করেছে তা বলাই বাহুল্য। সেবিষয়ে ইঙ্গিত করে , নিয়মমাফিক সাংগঠনিক প্রতিরক্ষা ব্যাবস্তা গড়ে তোলারও ডাক দেন মোদী। উল্লেখ্য, সম্পদে ঠাঁসা দক্ষিণ চিন সাগরে চৈনিক শক্তির বিকাশ ঠেকাতে মার্কিন , অস্ট্রেলিয়া ও জাপানের একত্রিত শক্তিকে পাশে পেতে চেষ্টা করছে ভারত। আসিয়ান সামিটের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকেও সেই ধরনের ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
South China Sea dispute: India supports rules-based security architecture, says PM Modi
Please Wait while comments are loading...