• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়াবহ পরিস্থিতি দ্বীপরাষ্ট্রের, সরকারি সম্পত্তি নষ্ট করলেই গুলি চালানোর নির্দেশ সেনাকে

Google Oneindia Bengali News

চরম অরাজক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ভারতের প্রতিবেশী রাষ্ট্র শ্রীলঙ্কা। ভাঙচুর, বিক্ষোভ, লুঠ, খুন, হত্যা চলছেই দেশে। পরিস্থিতি সামাল দিতে দেখা মাত্র গুলির নির্দেশ জারি করা হয়েছে। কোনও রকম সরকারি সম্পত্তি নষ্ট করতে দেখলেই গুলি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে সেনা এবং পুলিশকে।

জনরোষে জ্বলছে শ্রীলঙ্কা

জনরোষে জ্বলছে শ্রীলঙ্কা

চরম রাজনৈতিক সংকট। শাসকহীন দেশ। পালিয়ে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি। শাসক দলের নেতাদের উপর গিয়ে পড়ছে আক্রোশ। সরকারি সম্পত্তি ভাঙচুর থেকে শুরু করে অগ্নিসংযোগ। একের পর এক অশান্তি দানা পাকছে শ্রীলঙ্কায়। পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে দেশে। প্রধানমন্ত্রী রাজাপক্ষের পৈত্রিক ভিটে জ্বালিয়ে দিেয়ছে উন্মত্ত জনতা। প্রাণ বাঁচাতে পরবার নিয়ে আশ্রয় নিয়েছেন নৌসেনা ঘাঁটিতে। কড়া সেনা প্রহরায় রাখা হয়েছে তাঁকে। এদিকে শাসক দলের নেতা মন্ত্রীদের বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়া হচ্ছে। এক সাংসদকে খুন করা হয়েছে। তুমুল অরাজক পরিস্থিতি তৈরি হয়েছে দেশে।

দেখা মাত্র গুলির নির্দেশ

দেখা মাত্র গুলির নির্দেশ

দেখা মাত্র গুলির নির্দেশ জারি হয়েছে শ্রীলঙ্কায়। গত সাত দিন ধরে শ্রীলঙ্কায় একাধিক সরকারি সম্পত্তি নষ্ট হয়েছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে একাধিক সাংসদের বাড়ি। মন্ত্রীদের আবাসনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর পদত্যাগের পর তাঁর সরকারি আবাসনকেও টার্গেট করে ভাঙচুর করেছে বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামাল দিতে শেষ পর্যন্ত জারি করা হয়েছে কড়া নির্দেশিকা। সরকারি সম্পত্তি ধ্বংস করলেই গুলি করার নির্দেশ জারি করা হয়েছে। শ্রীলঙ্কার একাধিক শহরে টহল দিচ্ছে সেনা এবং পুিলশ। প্রচুর পরিমানে সেনা এবং পুলিশ মোতায়েন করা হয়েছে রাস্তায়। জারি করা হয়েছে কার্ফু।

ধর্মঘটে সরকারি কর্মীরা

ধর্মঘটে সরকারি কর্মীরা

ধর্মঘটে সামিল হয়েছেন শ্রীলঙ্কার সরকারি কর্মীরা। এমনকী শ্রীলঙ্কা সিভিল সার্ভিসের কর্মীরা ধর্মঘট শুরু করে দিয়েছেন। গত ৫০ বছরে এমন ভয়াবহ পরিস্থিতি দেখেনি দেশ। চরম অর্থনৈতিক সংকট। তারপরেই যাকে বে শাসক দলের বিরুদ্ধে গণঅভ্যুত্থান শুরু হয়েছে দ্বীপ রাষ্ট্র। শ্রীলঙ্কার এই পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক মহল। রাষ্ট্রপুঞ্জে বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করেছে। রাষ্ট্রপুঞ্জের মহাসচিব শ্রীলঙ্কার বাসিন্দাদের শান্ত থাকার বার্তা দিয়েছেন।

সংঘর্ষ বাড়ছে শ্রীলঙ্কায়

সংঘর্ষ বাড়ছে শ্রীলঙ্কায়

ক্রমশ পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে দ্বীপরাষ্ট্রে। রাস্তায় রাস্তায় সংঘর্ষ, অগ্নিসংযোগের ঘটনা বাড়ছে। শাসক দলের নেতা মন্ত্রীরা পালিয়ে বেড়াচ্ছে। রাষ্ট্রপতি নিয়ে আত্মগোপন করেছেন। তাঁর খোঁজ পাওয়া যাচ্ছে না। বিরোধীরা এই পরিস্থিতিতে রাষ্ট্রপতিকে প্রকাশ্যে এসে পরিস্থিতি সামাল দেওয়ার কথা বলছেন। বারবার দেশবাসীকে শান্ত থাকার বার্তা দিয়েছেন বিরোধী দলের নেতা মন্ত্রীরা। রাজাপাক্ষের দলেকর চরম দুর্নীিত আর নৈরাজ্যের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে বার্তা দিয়েছেন তিনি।

English summary
Political crisis in Srilanka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X