• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'গেম ওভার', ইমরানকে সরিয়ে পাক প্রধানমন্ত্রী পদে কাকে মনোনিত করছে বিরোধীরা?

'গেম ওভার', ইমরানকে সরিয়ে পাক প্রধানমন্ত্রী পদে কাকে মনোনিত করছে বিরোধীরা?
Google Oneindia Bengali News

ইমরান জমানা প্রায় শেষের মুখে। বিরোধীদের তুমুল চাপের মুখে গদিচ্যূত হতে চলেছেন ইমরান খান। পাকিস্তানের মানুষের পূর্ণ সমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছিলেন তিনি। কিন্তু যত দিন গিয়েছে তত বেশি বিরোধীদের চক্ষুশূল হয়েছেন তিনি। বিরোধীরা ইমরান খানের পদত্যাগ দাবি করেছেন। ইমরান যদি নিজে থেকে পদত্যাগ না করেন তাহলে তাঁরা অনাস্থা প্রস্তাব আনার হুমকি দিয়েছে।

গেম ওভার, ইমরানকে সরিয়ে পাক প্রধানমন্ত্রী পদে কাকে মনোনিত করছে বিরোধীরা?

শোনা যাচ্ছে চলতি সপ্তাহেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন ইমরান খান। আগামী শুক্রবার নাকি ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনছে বিরোধীরা। সংসদে অনাস্থা প্রস্তাব আনা হলে ইমরান খানের পরাজয় নিশ্চিত কারণ। ইতিমধ্যেই তাঁর দলের ২৪ জন সাংসদ বিদ্রোহী হয়ে বিরোধী দলে গিয়ে মিশেছে। গত রবিবার তাঁদের ফের ফিরে আসার আহ্বান জানিয়েছিলেন ইমরান খান। কিন্তু এখনও পর্যন্ত সেই প্রস্তাবে সাড়া দেননি তাঁরা। তাই এক প্রকার ইমরান খানের হার নিশ্চিত হয়ে গিয়েছে। এবার প্রশ্ন উঠতে শুরু করেছে অনাস্থা প্রস্তাব আনার আগেই কি ইমরান খান পদত্যাগ করবেন?

সাংসদপদ থেকে ইস্তফা দিলেন অখিলেশ যাদব, আজম খান! দিলেন নতুন ইঙ্গিত সাংসদপদ থেকে ইস্তফা দিলেন অখিলেশ যাদব, আজম খান! দিলেন নতুন ইঙ্গিত

এদিকে আবার ইমরান খানের জায়গায় কাকে প্রধানমন্ত্রী পদে বসানো হবে তার একটা ছক কষে ফেলেছে বিরোধীরা। শোনা যাচ্ছে শাহনওয়াজ শরিফকে এই পদে জন্য ভাবছে বিরোধীরা। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সদস্য তিনি। পিএমএল-এন-র ভাইস প্রেসিডেন্ট মারিয়াম নওয়াজ জানিয়েছেন বিরোধীরা সোমবার একসঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছেন শহবাজ নওয়াজকে তাঁরা এই পদে বসাবেন। তখনই মারিয়াম নওয়াজ বলেছেন ইমরান খান আপনার গেম ওভার। তেহরিক-এ-ইনসাফ পার্টি একেবারেই ভেঙে পড়েছে। সরকার চালানোর মত অবস্থায় নেই ইমরান খান।

এদিকে আবার ইমরান খানের পদত্যাগের জল্পনার মাঝেই পাকিস্তানে আবার সেনা শাসন ফিরে আসার জল্পনা তৈরি হয়েছে। শোনা যাচ্ছে ইমরানকে প্রধানমন্ত্রী পদ থেকে সরানোর জন্য তৎপর হয়েছিলেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এবং অন‌্য তিন লেফটেন‌্যান্ট জেনারেল। গত শুক্রবার ইমরান দেখা করেন সেনাপ্রধানের সঙ্গে। সেই বৈঠকে লেফটেন‌্যান্ট জেনারেলরাও উপস্থিত ছিলেন। তখনই ইমরান খানের ইস্তফার বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

English summary
Who will be next PM of Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X