• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধেয়ে আসছে বিধ্বংসী ঝড়, বাতিল করা হল শতাধিক উড়ান

ভয়ঙ্কর বিধ্বংসী ঝড় ধেয়ে আসছে ব্রিটেনের দিকে। আতঙ্কে বাতিল করা হল শতাধিক উড়ান। একই সঙ্গে ব্রিটেনের বিভিন্ন শহরের সব ব্রিজ এবং রাস্তায় যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। গত সাত বছরে এমন বিধ্বংসী ঝড় আসেনি ব্রিটেনে।

ঝড়ের আতঙ্কে বন্ধ উড়ান

ঝড়ের আতঙ্কে বন্ধ উড়ান

ঝড় সিয়েরা ধেয়ে আসছে, আতঙ্কে তাই শতাধিক উড়ান বাতিল করল ব্রিটেন। রবিবার বিকেরে ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সঙ্গে প্রবল বর্ষণ নিয়ে আছড়ে পড়বে সিয়েরা। গত সাত বছরে এমন ভয়ঙ্কর ঝড়ের মুখোমুখি হয়নি ব্রিটেন। লন্ডিনের হিথরো বিমান বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে জানানো হয়েছে বাতিল বিমানের যাত্রীদের রিবুকিংয়ের সুযোগ দেওয়া হবে। কিন্তু সেসুযোগ ডোমেস্টিক বিমানের ক্ষেত্রেই দেওয়া হবে এবং হিথরো থেকে ইউরোপগামী বিমানের যাত্রীরা এই সুবিধা পাবেন। আমেরিকা, দুবাই, কানাডার পথে কোনও বিমান হিথরো থেকে উড়বে না বলে জানানো হয়েছে।

বাতিল হয়েছে ট্রেন, ফেরিও

বাতিল হয়েছে ট্রেন, ফেরিও

শুধু বিমান নয় ঝড় আতঙ্কে বাতিল করা হয়েছে ব্রিটেনের একাধিক ট্রেন এবং ফেরি পরিষেবাও। সমগ্র ব্রিেটনেই সিয়েরা ঝড়ের প্রভাব পড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ইংল্যান্ড এবং ওয়েলসে ইতিমধ্যেই ঝড়ের পূর্বাভাসে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। খুব প্রয়োজন ছাড়া বাসিন্দাদের রাস্তায় বেরোতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকবে বলে একাধিক ফেরি বাতিল করা হয়েছে।

ছত্রধরের সঙ্গে একান্তে বৈঠক করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী
সব সরকারি অনুষ্ঠান বাতিল

সব সরকারি অনুষ্ঠান বাতিল

ঝড়ের জন্য সব সরকারি অনুষ্ঠান বাতিল করা হয়েছে। একাধিক বড় অনুষ্ঠান হওয়ার কথা ছিল এই সপ্তাহে। কিন্তু ঝড়ের তীব্রতার কারণে সেগুলি বাতিল করার সিদ্ধান্ত নেয় সরকার। রাস্তায় যানচলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে সূত্রের খবর।

English summary
Severe storm ahed of UK cancelled 100 flights
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X