• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঢাকায় ফের অগ্নিকাণ্ড! কমপক্ষে ১৯ জনের মৃত্যু, আহত ৬৫-র বেশি

বাংলাদেশের রাজধানী ঢাকায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। বহুতল অফিসবাড়িতে লাগা আগুনে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। ঘটনা ৬৫ জনের ওপর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। শহরের বনানী এলাকায় ২২ তলা এফআর টাওয়ারে এদিন বিধ্বংসী আগুন লাগে।

ঢাকায় ফের অগ্নিকাণ্ড! কমপক্ষে ১৯ জনের মৃত্যু, আহত ৬৫-র বেশি

ঢাকার ২২ তলা এফআর টাওয়ারে বহু অফিস ও রেস্তোরাঁ রয়েছে। আগুন প্রথম দেখা যায় বেলা একটা নাগাদ, অষ্টমতলে। কিছুক্ষণের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে বহুতলে অন্য তলগুলিতে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। ফায়ার সার্ভিসের অফিসার ফরিদউদ্দিন জানিয়েছেন, বিকেল ৪.৪৫ নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

সব মিলিয়ে দমকলের ২১ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছিল। একইসঙ্গে উদ্ধারকার্যও চালানো হয়। আগুনের উত্তাপ কমানোর জন্য হেলিকপ্টার থেকেও জল দেওয়া হয়।

বাংলাদেশের সংবাদ মাধ্যম সূত্রে খবর বেশ কয়েকজনকে সনাক্ত করা গিয়েছে। তাঁরা হলেন, পারভেজ সাজ্জাদ(৪৭), আমেন ইয়াসমিন (৩০), মাসুদ ( ৩৬), নিরাশ চন্দ্র(৩০), আবদুল্লা অল ফারুক( ৩২), মাকসুদুর (৩৬), মনির (৫০)। এঁদের মধ্যে নিরাশ চন্দ্র শ্রীলঙ্কার নাগরিক বলে জানা গিয়েছে। আগুন থেকে বাঁচতে জানালা দিয়ে ঝাঁপ দেন তিনি। তাতেই মৃত্যু হয় নিরাশ চন্দ্রের।

সূত্রের খবর অনুযায়ী, আগুন বহুতলের ৪ টি তলের প্রভূত ক্ষতি হয়েছে। ঘটনার তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন দমকল এবং অসামরিক প্রতিরক্ষা দফতরের এক আধিকারিক।

English summary
Several killed in devastating fire at a high rise office building in bangladesh's capital Dhaka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X