• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিল গেটসের সাহায্যে শুরু হল দ্বিতীয় করোনা প্রতিষেধকের পরীক্ষা

বিশ্বজুড়ে করোনা প্রকোপ বেড়ে চলেছে লাগামহীন ভাবে। পরিস্থিতি খারাপ হওয়ার পিছনে সব থেকে বড় কারণ এই সংক্রমণের কোনও ওষুধ বা প্রতিষেধক না থাকা। আর সেই কাজেই দিনরাত কাজ করে চলেছেন বিজ্ঞানীরা। এবং বিজ্ঞানীদের সেই কাজে অর্থের যোগান দিতে এগিয়ে এসেছেন বিল গেটস। সেই প্রয়াসেই এবার তৈরি হল করোনা ভাইরাসের টীকা। আমেরিকাতে এই নিয়ে দ্বিতীয় করোনা প্রতিষেধক তৈরির দাবি করা হল। এবং সেটির পরীক্ষাও চালি হয়ে গিয়েছে।

১০ কোটি মার্কিন ডলারের অনুদান

১০ কোটি মার্কিন ডলারের অনুদান

বিজ্ঞানীদের মতে, মানুষের শরীরে সফলভাবে কোন টিকা পরীক্ষার পর এর ফলাফল পেতে ১২ থেকে ১৮ মাস সময় লাগে। আর সেই লক্ষ্যে ওষুধ তৈরির জন্য এগিয়ে আসেন বিল গেটস। বিশ্বজুড়ে করোনাভাইরাস মোকাবেলায় তাৎক্ষণিকভাবে ১০ কোটি মার্কিন ডলারের অনুদান দেওয়া হবে বলেও ফেব্রুয়ারি মাসেই ঘোষণা দিয়েছে বিল অ্যান্ড মেলিডা গেটস ফাউন্ডেশন।

মাইক্রোসফট থেকে সরে দাঁড়িয়েছেন গেটস

মাইক্রোসফট থেকে সরে দাঁড়িয়েছেন গেটস

মানব কল্যাণে আরও বেশি প্রাধান্য দিতে গত মাসেই মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়িয়েছেন গেটস। এরপরই তাঁর ফাউন্ডেশনের পক্ষ থেকে আবেদন জানান তিনি। মহামারীর বিরুদ্ধে লড়তে নিম্ন এবং মাঝারি আয়ের দেশগুলোকে সহায়তা করতে অনুদান সংস্থাগুলোর প্রতিও আহ্বান জানিয়েছেন গেটস।

করোনা : একনজরে কলকাতা সহ রাজ্যের আপডেট
সাতটি প্রতিষ্ঠানকে একসঙ্গে সাহায্য করছেন গেটস

সাতটি প্রতিষ্ঠানকে একসঙ্গে সাহায্য করছেন গেটস

টিকা উদ্ভাবন প্রচেষ্টায় থাকা সাতটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে জানিয়ে দেওয়া হয় বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের তরফে। তাদের কারখানা তৈরিতে সহযোগিতা দেয়া হয় বিলের ফাউন্ডেশনের তরফ থেকে। সেই সাতটি কোম্পানিরই একটি এই প্রতিষেধক তৈরি করেছে বলে জানা গিয়েছে।

English summary
Second Coronavirus Vaccine Backed by Bill Gates Begins Trial in USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X