• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় করোনায় মৃত্যু হতে পারে ২ লক্ষ মানুষের, মত বিজ্ঞানীদের

  • |

রবিবার আমেরিকার সংক্রামক রোগ বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনায় মৃতের সংখ্যা আমেরিকায় পৌঁছাতে পারে প্রায় ২লক্ষে। লকডাউনের জেরে নিউইয়র্ক, নিউ অরল্যান ও অন্যান্য বড় শহরে ওষুধের সরবরাহে টান পড়ছে, ফলে বাড়ছে বিপত্তি।

আমেরিকায় করোনার প্রভাব নিয়ে সরকারি আধিকারিকরা কী বলছেন

আমেরিকায় করোনার প্রভাব নিয়ে সরকারি আধিকারিকরা কী বলছেন

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালার্জি ও সংক্রামক রোগের জাতীয় সংস্থার অধিকর্তা অ্যান্থনি ফসি এক সাক্ষাৎকারে জানান, আমেরিকায় সম্ভাব্য মৃতের সংখ্যা পৌঁছাতে পারে ১,০০,০০০ থেকে ২,০০,০০০-এ। পরক্ষণেই ফসি জানিয়েছেন যে সরকার হাল ছাড়তে নারাজ, মৃতের সম্ভাব্য সংখ্যাকে কমিয়ে আনা সম্ভব। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গঠিত বিশেষ করোনা ভাইরাস টাস্ক ফোর্সের একজন উল্লেখযোগ্য প্রতিনিধি অ্যান্থনি ফসি।

কোভিড-১৯-এর জন্য প্রয়োজনীয় পরীক্ষা সামগ্রীর অভাব নিয়ে ফসি জানিয়েছেন, "দু'সপ্তাহ আগে আমেরিকার অবস্থা এবং এখনকার অবস্থার মধ্যে তুলনা করলে বোঝা যাবে যে আমরা করোনা পরীক্ষা করার দিকে এখন অনেক এগিয়ে।" পরীক্ষানিরীক্ষার মাধ্যমে করোনা আক্রান্তদের চিহ্নিত করে যোগাযোগ ব্যবস্থা ও কর্মক্ষেত্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা কবে তোলা হবে, সে প্রশ্নে ফসি মার্কিন নাগরিকদের থেকে বেশ কয়েক সপ্তাহ চেয়েছেন।

অপর্যাপ্ত ভেন্টিলেটরের জেরে ব্যাহত চিকিৎসা

অপর্যাপ্ত ভেন্টিলেটরের জেরে ব্যাহত চিকিৎসা

আমেরিকায় রবিবার করোনায় মৃতের সংখ্যা পৌঁছায় ২৩০০-তে। আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা সারাবিশ্বের মধ্যে সর্বাধিক, প্রায় ১,৩০,০০০। আমেরিকার মধ্যে সর্বাধিক ক্ষতিগ্রস্ত নিউইয়র্ক, যেখানে আক্রান্তের সংখ্যা ৬০,০০০ ও রবিবার পর্যন্ত নিহতের সংখ্যা ৯৬৫। গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ২৩৭জনের। গভর্নর অ্যান্ড্রু কুয়োমোর মতে হাসপাতালে ভর্তির হার কিছুটা হলেও কমেছে গত সপ্তাহের থেকে।

যুদ্ধকালীন পরিস্থিতিরক সম্মুখীন হতে পারে মার্কিন মুলুক

যুদ্ধকালীন পরিস্থিতিরক সম্মুখীন হতে পারে মার্কিন মুলুক

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রের সার্জারি বিভাগের অধিকর্তা ডঃ ক্রেইগ স্মিথ জানিয়েছেন যে আগামী কিছু সপ্তাহের মধ্যে হাসপাতালগুলি যুদ্ধকালীন পরিস্থিতির মধ্যে পড়বে এবং এখনই শয্যা ও ভেন্টিলেটরের সংখ্যা না বাড়ানো গেলে চরম সমস্যার সম্মুখীন হতে হবে।

কোন পথে এগোচ্ছে করোনা ভাইরাস, সম্ভাব্য গতিপথ জানালেন বিশেষজ্ঞরা

English summary
Corona death in the United States can kill 2 million people, says scientists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X