• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌদির হাতে খুন খাশোগির মৃত্যুর ৫ মাস আগে জেফের ফোন হ্যাকে জড়িত ছিলেন মহম্মদ বিন সলমন! জল্পনা তুঙ্গে

  • |

বিশ্বের তাবড় সংস্থা 'অ্যামাজন' এর কর্ণধার তথা মার্কিন সংবাদপত্র 'ওয়াশিংটন পোস্ট' এর মালিক জেফ বেজোসের ফোন হ্যাক করেছেন সৌদির রাজপুত্র মহম্মদ বিন সলমন, এমন তথ্য এক সংবাদমাধ্যমে প্রকাশিত হতেই তোলপাড় ফেলে দেয় গোটা বিশ্বে। তারপর থেকেই উঠে আসছে 'ওয়াশিংটন পোস্ট' এর সাংবাদিক জামাল খাশোগির মৃত্যুর সঙ্গে এই ফোন হ্যাক এর সম্পর্ক ঘিরে জল্পনা। কারণ খাশোগির মৃত্যুর নেপথ্যে যে সৌদি আরব রয়েছে তা নিয়ে বহুবার বহু তথ্য এপর্যন্ত উঠে এসেছে।

খাশোগির মৃত্যুর ৫ মাস আগে হ্যাক জেফের ফোন!

খাশোগির মৃত্যুর ৫ মাস আগে হ্যাক জেফের ফোন!

২০১৮ সালের অক্টোবর মাসে তুরস্কের কনস্যুলেট দফতরে খুন হন 'ওয়াশিংটন পোস্ট'এর সাংবাদিক জামাল খাশোগি। যাঁকে গোটা বিশ্ব চেবে সৌদি রাজপরিবারে সলমনের সমালোচক হিসাবে। এরপরই খাশোগির খুন হওয়ার ঘটনা নিয়ে বারবার সৌদি রাজপুত্রের নাম জড়িয়েছে। এদিকে, ২০১৮ সালের অক্টোবরে খাশোগির মৃত্যুর ঠিক ৫ মাস আগে ১ মে সৌদি রাজপুত্র সলমন 'ওয়াশিংটন পোস্ট' এর মালিক জেফের ফোন হ্যাক করেছেন বলে দাবি করছে একটি সাম্প্রতিক রিপোর্ট। ফলে জল্পনার পারদ ক্রমাগত চড়ছে ।

কিভাবে খাশোগিকে হত্যা করা হয়েছিল?

কিভাবে খাশোগিকে হত্যা করা হয়েছিল?

তাঁকে আসন্ন বিয়ের জন্য প্রয়োজনীয় নথি তুরস্ক সরকার দেবে বলে ডেকে পাঠায় তুরস্কের কনস্যুলেট। আর সেই ডাকেই সেখানে পৌঁছে যান 'ওয়াশিংটন পোস্ট'এর নামী সাংবাদিক তথা সৌদি রাজপরিবারের সমালোচক জামাল খাশোগি। এরপর থেকে খুঁজে পাওয়া যায়না খাশোগিকে। পরে জানা যায়, সেই কনস্যুলেট চত্বরে খাশোগিকে দমবন্ধ করে খুন করে তাঁর দেহের বিভিন্ন অংশ ছিন্নভিন্ন করে দেয় সৌদি রাজপুত্রের নিয়োজিত ১৫ জনের দুষ্কৃতী দল। এমনই তথ্য উঠে এসেছে খবরে। বহুভাবে এই তথ্য চাপা দিতে চেয়েও শেষে সৌদি স্বীকার করেছিল খাশোহগির হত্যাকাণ্ড।

মার্কিন মুলুক কোন দাবি করেছে

মার্কিন মুলুক কোন দাবি করেছে

মার্কিন যুক্তরাষ্ট্রের 'বন্ধু' দেশ সৌদি আরব। সেখানের রাজপুত্র মার্কিনি বিজনেস টাইকুন জেফের ফোন হ্যাক করেছেন , এমন তথ্য প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে মার্কিন প্রশাসন। তারা মিডিয়া রিপোর্টের প্রেক্ষিতে ঘটনার তদন্তের রাস্তায় হাঁটবে বলে জানিয়েছে।

সৌদি আরব কী দাবি করছে?

সৌদি আরবের তরফে তাঁদের যুবরাজের বিরুদ্ধে ওঠা এমন অভিযোগ রাতারাতি নস্যাৎ করে দেওয়া হয়েছে। তারা জানিয়েছে , এমন মিডিয়া রিপোর্টের কোনও ভিত্তি নেই। সৌদি রাজপুত্র কখনওই জেফ বেজোসের ফোন হ্যাক করেননি বলে দাবি করেছে সৌদি।

ট্রাম্পকে 'যে খুন করতে পারবে' তার জন্য ঘোষিত হল বিরাট অঙ্কের অর্থমূল্য! এবার ময়দানে ইরানের সাংসদ

English summary
Saudi Prince hacked jeff Bezos's phone before Khashoggi killing, says report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X