• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌদি আরবের যুবরাজ সলমন হ্যাক করেছেন 'অ্য়ামাজন' প্রধানের ফোন! রিপোর্ট ঘিরে তোলপাড়

  • |

ইরান-মার্কিন যুদ্ধের আবহ ঘিরে ইতিমধ্যেই তোলপাড় মধ্যপ্রাচ্য। সেখানে তেলের দেশ ইরানের পদক্ষেপ ঘিরে গোটা বিশ্বের নজর আরও জোরালো হচ্ছিল সবেমাত্র। অন্যদিকে, মার্কিন মুলুকের 'বন্ধু' দেশ সৌদি আরবকে ঘিরে শুরু হয়ে গিয়েছে তোলপাড়। মার্কিন বিজনেস টাইকুন তথা অ্যামাজন প্রধান জেফ বেজোসের ফোন 'হ্যাক' করে নিয়েছেন সৌদি আরবের যুবরাজ!

 তোলপাড় করা তথ্য সাম্প্রতিক রিপোর্টে

তোলপাড় করা তথ্য সাম্প্রতিক রিপোর্টে

'অ্যামাজন' এর সিইইও জেফ বেজোসের ব্যক্তিগত মোবাইল ফোন 'হ্যাক' করা হয়েছে বলে দাবি বিশ্বের এই নামী একটি সংবাদপত্রের। ঘটনার তদন্তে তিনি নিরাপত্তার একটি বিশেষ দলকে ডেকে পাঠিয়েছেন। তাঁর দাবি, সৌদিতে বসে সেদেশের যুবরাজ মহম্মদ বিল সলমন এই ফোন হ্যাক করেছেন হোয়াটস অ্যাপ এর মাধ্যমে।

 কিভাবে হাতানো হয়েছে তথ্য?

কিভাবে হাতানো হয়েছে তথ্য?

সংবাদপত্রের দাবি, হোয়াটসঅ্যাপ -এ এই হ্যাকিং হয়েছে বলে দাবি অ্যামাজন প্রধানের। মহম্মদ বিন সলমনের তরফে একটি নিম্নমানের ভিডিও মেসেজ হোয়াটস অ্যাপে জেফকে পাঠানো হয়েছে। আর সেই ভিডিওর মেসেজ খুলতেই সঙ্গে সঙ্গে জেফের মোবাইলের তথ্য হাতিয়ে নেওয়া হয়েছে বলে খবর। 'দ্য গার্ডিয়ান' এর খবর অনুযায়ী, এইভাবে বহু গুরুত্বপূর্ণ তথ্য অ্যামাজন প্রধানের মোবাইল থেকে চলে যায়।

 ২০১৮ সালের সেই ঘটনায় প্রকাশ্যে এসে পড়ে জেফ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য

২০১৮ সালের সেই ঘটনায় প্রকাশ্যে এসে পড়ে জেফ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য

বলা হচ্ছে ২০১৮ সালের ১ মে , এই তথ্য হাতানোর কাজ হয়েছে। টেলিভিশন সঞ্চালক লউরেনের সঙ্গে যে জেফ ডেট করছেন, বা তাঁদের মধ্যে হোয়াটস অ্যাপ-এ যে কথা বার্তা হচ্ছে, সেই সমস্ত তথ্য এই হ্যাকিং এর মাধ্যমে প্রকাশ্যে চলে আসে। এরপর জেফের কাছে কিছু ব্ল্যাকমেল করার মতো হুমকি আসে। একটি সংবাদমাধ্যম ব্ল্যাকমেলের সুরে জেফকে বলে তাদের সমস্ত ব্যক্তিগত ছবি সংবাদমাধ্যমটির কাছে রয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের সেই হ্যাকিং এর পরই সংবাদপত্রে জেফ ও তাঁর বান্ধবীর প্রেমের সম্পর্কের খবর প্রকাশ্যে আসে।

 সৌদির কোন দাবি?

সৌদির কোন দাবি?

যদিও সৌদি আরবের তরফে জানানো হয়েছে, এমন কোনও ঘটনাই ঘটেনি। সমস্ত তথ্য, যা খবরে প্রকাশিত হয়েছে তা মিথ্যা। তবে মার্কিন বিজনেস টাইকুনের সঙ্গে সৌদির যুবরাজের কোন ক্ষেত্রে সম্পর্কে পতন হল, তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা।

English summary
Saudi Crown Prince Mohammad Bin Salman hacked Amazon CEO Jeff Bezos’s phone, Know details .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X