Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সৌদির রাজধানী রিয়াধ লক্ষ্য করে মিসাইল হানা ইয়েমেনের বিদ্রোহীদের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রিয়াধের আকাশা ব্যালাস্টিক মিসাইল ধ্বংস করল সৌদি আরব। দ্বন্দ্ব-দীর্ণ ইয়েমেন থেকে এই মিসাইল ছোড়া হয়েছিল বলে জানা গিয়েছে। মিসাইলের ধ্বংসাবশেষ গিয়ে পড়ে রাজধানীর আন্তর্জাতিক বিমানবন্দর এলাকার মধ্যে।

সৌদির রাজধানী রিয়াধ লক্ষ্য করে মিসাইল হানা ইয়েমেনের বিদ্রোহীদের

মিসাইল ছোড়ার দায় স্বীকার করে নিয়েছে ইরানপন্থী সাইট-হুথি বিদ্রোহীরা। এই প্রথমবার তারা সৌদির রাজধানীকে টার্গেট করল। রিয়াধের বাসিন্দারা জানিয়েছেন, শহরের উত্তরে কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণের বিকট আওয়াজ তারা শুনতে পান। তবে বিস্ফোরণে বড় কোনও ক্ষতি কিংবা প্রাণহানির খবর নেই বলেই জানিয়েছে সৌদি প্রশাসন।

সৌদি আরবের সংবাদ সংস্থা জানিয়েছে, ইয়েমেনের অংশ থেকে ব্যালাস্টিক মিসাইলটি ছোড়া হয়েছিল রাজধানীকে লক্ষ্য করে। জনবহুল এলাকাকে লক্ষ্য করেই মিসাইলটি ছোড়া হয়েছিল। আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় বিস্ফোরকের টুকরো ছড়িয়ে পড়ে থাকতে দেখা দিয়েছে।
প্রায় ১২০০ কিমি দূরে ইয়েমেনের এলাকা থেকে হুথি বিদ্রোহীরা এই মিসাইল ছোড়ে।

আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান স্বাভাবিক ভাবেই ওঠা নামা করেছে বলে জানিয়েছে প্রশাসন। যদিও স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন বেশ কিছু রাস্তা নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল।

জুলাই মাসে ইয়েমেন থেকে একটি ব্যালাস্টিক মিসাইল ছোড়া হয়েছিল। যদিও সেটি তখন ধ্বংস করে দেওয়া হয়েছিল।

English summary
Saudi Arabia intercepted and destroyed a ballistic missile over Riyadh after it was launched from conflict-torn Yemen, with bdebris landing inside the capital's international airport, official said.
Please Wait while comments are loading...