• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সংক্রমণ রুখতে ভারত সহ ২০টি দেশের উড়ান বাতিল সৌদি আরবে

করোনা ভাইরাস সংক্রমণ ক্রমেই বাড়ছে সৌদি আরবে। তাই ভারত ও আমেরিকা সহ ২০টি দেশের উড়ানের ওপর নিষেধাজ্ঞা জারি করল এই দেশ। সৌদির অভ্যন্তরীণ মন্ত্রক ঘোষণা করেছে যে সাময়িককালের জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, যা বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। ভারত সহ ১৯ টি দেশ থেকে আগত যাত্রীদের জন্য সৌদি আরবে অস্থায়ীভাবে প্রবেশ বন্ধ করে দিয়েছে।’‌ যে যে দেশের ওপর এই নিয়েধাজ্ঞা সেগুলি হল ভারত, আর্জেন্টিনা, আরব আমিরশাহ, জার্মানি, আমেরিকা, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান ব্রাজিল, পর্তুগাল, ব্রিটেন, চুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইৎজাল্যান্ড, ফ্রান্স, লেবানন, ইজিপ্ট এবং জাপান। যদিও নিষেধাজ্ঞা চলাকালীন এই সব দেশের কূটনীতিক, স্বাস্থ্যকর্মী এবং তাঁদের পরিবারের সদস্যরা সৌদিতে আসতে পারবেন বলেও জানিয়েছে অভ্যন্তরীণ মন্ত্রক।‌

করোনার সংক্রমণ রুখতে ভারত সহ ২০টি দেশের উড়ান বাতিল সৌদি আরবে

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, সৌদিতে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৭১ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ৬ হাজারেরও বেশি কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তবে গত মাসের মাঝামাঝি থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা কমতে শুরু করে। গত বছরের জুনে সৌদিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার।

তবে চলতি বছরের জানুয়ারি থেকে তা ২ হাজারে নেমে আসে। অন্যদিকে, গত ১৭ ডিসেম্বর থেকে সৌদিতে গণ টিকাকরণ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। সেই কর্মসূচী চলাকালীন করোনা সংক্রমণ ফের দেখা দেওয়ায় চিন্তিত সরকার।

মতুয়াগড়ে একগুচ্ছ ভোট প্রতিশ্রুতি শাহের, ঠাকুরনগরে একের পর এক ঘোষণা বিজেপির সেনাপতির

English summary
saudi arabia bars entry from 20 countries including india over covid 19 fears
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X