• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভীষণ অসুস্থ ভ্লাদিমির পুতিন! রাশিয়ার মসনদ থেকে সরে দাঁড়াবেন শীঘ্রই

২০২১ সালেই রাশিয়ার রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ করতে পারেন ভ্লাদিমির পুতিন। জটিল রোগ পার্কিনসনসের যাবতীয় উপসর্গ তাঁর শরীরে দেখা গিয়েছে বলে জানা গিয়েছে। এর জেরেই আগামী বছরেই মসনদ ছাড়তে চলেছেন ভ্লাদিমির। যদিও এই বিষয়ে কোনও স্পষ্ট ইঙঅগিত মেলেনি রাশিয়ার তরফে। তবে এই নিয়ে জল্পনা তুঙ্গে।

সম্প্রতি ভাইরাল হয় পুতিনের এক ভিডিও

সম্প্রতি ভাইরাল হয় পুতিনের এক ভিডিও

পুতিনের সরে দাঁড়ানোর জল্পনার নেপথ্যে রয়েছে সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিও। সেই ভিডিওতে দেখা যায়, পুতিন ক্রমশ দুর্বল হয়ে পড়ছেন। ভিডিওতে পুতিনের চোখ অস্থিরতা লক্ষ্য করা গিয়েছিল। তাছাড়া ফুটেজে দেখা যায়, একটি কাপ ধরার সময় রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের হাতও কাঁপছিল। মনে করা হচ্ছে সেই কাপে সম্ভবত ওষুধ ছিল।

পুতিনকে নিয়ে বাড়তে থাকে জল্পনা

পুতিনকে নিয়ে বাড়তে থাকে জল্পনা

এরপরই জল্পনা শুরু হয় যে ২০২১ সালের জানুয়ারী মাসে রাষ্ট্রপতি পদ ত্যাগ করতে চলেছেন ভ্লাদিমির পুতিন। এরপরই বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয় যে ভ্লাদিমির পুতিন বেশ কয়েক দিন ধরেই পারকিনসন রোগে ভুগছেন। এবং ক্রমেই আরও গুরুতর অবস্থায় চলে যাচ্ছে তাঁর অসুস্থতা।

রাশিয়ার রাজনীতিতে পুতিনের চ্যালেঞ্জার নেই

রাশিয়ার রাজনীতিতে পুতিনের চ্যালেঞ্জার নেই

তবে ভ্লাদিমির পুতিনের রাষ্ট্রপতিত্ব পদ ছাড়ার বিষয়টি এমন সময় প্রকাশ্যে এসেছে, যখন তাঁর সামনে প্রতিদ্বন্ধী কেউ নেই। রাশিয়াতে ইতিমধ্যে এমন আইন আনার প্রস্তাব করা হয়েছিল যা পাশ হলে পুতিনকে রাশিয়ার মসনদ থেকে কখনই সরানো যাবে না। কিন্তু এমন সময় শারীরিক অসুস্থতা তাঁকে কাবু করে দিয়েছে।

কী এই পারকিনসনস রোগ?

কী এই পারকিনসনস রোগ?

কী এই পারকিনসনস রোগ? এই রোগ হলে কী হয়? পারকিনসন রোগ হলে মস্তিষ্কের কোষ ভাঙতে শুরু করে। এর জেরে মস্তিস্ক সকল বার্তা গ্রহণ করতে পারে না, এবং কাজ করা বন্ধ করে দেয়। এই রোগের জেরে দেহে কাঁপুনি ও ভারসাম্যহীনতা লক্ষ্য করা যায়। এর জেরে রুগীর পক্ষে হাঁটা চলা করা খুব কঠিন হয়ে পড়ে। সত্যি যদি এই রোগ পুতিনের হয়ে থাকে সেই ক্ষেত্রে তিনি আর রাশিয়ার মসনদে বসে দেশ চালাতে পারবেন না।

কলকাতাঃ দুদিনের সফর শেষে আত্মবিশ্বাসী অমিত শাহ, ২১ এর ভোটে ২০০ বেশী আসন পাওয়ার দাবি

জয় ঘোষণা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের, মার্কিন মুলুকে চলছে 'অপেক্ষার খেলা'

English summary
Russian President Vladimir Putin may step down early 2021 as he has possible symptoms of Parkinson’s
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X