• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সংযুক্ত করা ইউক্রেনের চার অঞ্চলে সামরিক শাসন ঘোষণা! রাশিয়ার অঞ্চলগুলির প্রধানদেরও অতিরিক্ত ক্ষমতা পুতিনের

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সংযুক্ত করা ইউক্রেনের চারটি এলাকায় গণভোট করিয়ে ছিলেন। তারপর ইউক্রেন এবং পশ্চিমী মিডিয়ার তরফে এলাকাগুলি থেকে রাশিয়ার সেনাবাহিনী সরিয়ে নেওয়া কিংবা হাতছাড়া হওয়ার দাবি করা হয়েছিল। এবার
  • |
Google Oneindia Bengali News

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সংযুক্ত করা ইউক্রেনের চারটি এলাকায় গণভোট করিয়ে ছিলেন। তারপর ইউক্রেন এবং পশ্চিমী মিডিয়ার তরফে এলাকাগুলি থেকে রাশিয়ার সেনাবাহিনী সরিয়ে নেওয়া কিংবা হাতছাড়া হওয়ার দাবি করা হয়েছিল। এবার ওই চারটি অঞ্চলে সামরিক শাসনের কথা ঘোষণা করেছেন পুতিন। পাশাপাশি পুতিন রাশিয়ার সব অঞ্চলের প্রধানদের অতিরিক্ত ক্ষমতা দেওয়ার কথাও ঘোষণা করেছেন।

উল্লেখ করেননি পদক্ষেপ

উল্লেখ করেননি পদক্ষেপ

রাশিয়ার প্রেসিডেন্ট সংযুক্ত করা চার অঞ্চলে সামরিক আইন জারির কথা ঘোষণা করলেও, এব্যাপারে কী কী পদক্ষেপ নেওয়া হচ্ছে, তা উল্লেখ করেননি। তবে বলেছেন বৃহস্পতিবার থেকে এই আদেশ কার্যকর করা হবে। তবে আইন জারি করা সংস্থাকে এব্যাপারে প্রস্তাব জমা দিতে ৩ দিন সময় দেওয়া হয়েছে। পাশাপাশি রাশিয়ার আঞ্চলিক প্রধানদের যে অতিরিক্ত ক্ষমতা দেওয়ার কথা বলা হয়েছে, তার বিস্তারিতও জানানো হয়নি। তবে পুতিন বলেছেন, বর্তমান পরিস্থিতিতে তিনি রাশিয়ার সব অঞ্চলের প্রধানদের অতিরিক্ত ক্ষমতা দেওয়ার প্রয়োজন রয়েছে বলেই তিনি মনে করেন।

সম্ভাব্য ব্যবস্থা

সম্ভাব্য ব্যবস্থা

রাশিয়ার সংসদের উচ্চকক্ষে সংযুক্ত করা চারটি অঞ্চলে সামরিক আইন জারি করার সিদ্ধান্তকে সিলমোহর দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। খসরা আইনে ইঙ্গিত, সংযুক্ত করা এলাকায় ভ্রমণ, জনসমাবেশের ওপরে নিষেধাজ্ঞা, কঠোর সেন্সরশিপ এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে বড় দায়িত্ব অর্পণ করা হতে পারে। গত মাসেই এই চারটি অঞ্তলকে নিজেদের বলে দাবি করেছে রাশিয়া।

নিরাপত্ত ও নিরাপদ ভবিষ্যতের জন্য পদক্ষেপ

নিরাপত্ত ও নিরাপদ ভবিষ্যতের জন্য পদক্ষেপ

সাম্প্রতিক সময়ে পুতিন নিরাপত্তা পরিষদের বৈঠকের শুরুতে দেওয়া ভাষণে বলেছিলেন, দেশের মানুষের নিরাপত্তা ও নিরাপদ ভবিষ্যত নিশ্চিত করতে, দেশের জনগণকে রক্ষা করতে কঠিন ও বড়মাপের কাজ করছে রাশিয়া। তিনি আরও বলেছিলেন, যাঁরা সামনের সারিতে থেকে যুদ্ধ করছেন কিংবা ফায়ারিং রেঞ্জ এবং প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিচ্ছেন, তাঁদের জন্য দেশবাসীর সমর্থন রয়েছে। সেইসব মানুষগুলির জানা উচিত, তাঁদের পিছনে দেশ এবং ঐক্যবদ্ধ মানুষ রয়েছেন।

বাড়াবে স্থিতিশীলতা

বাড়াবে স্থিতিশীলতা

পুতিন জানিয়েছেন, তিনি যে ব্যবস্থাগুলি নেওয়ার কথা বলেছেন, তা রাশিয়ার সামরিক অভিযানের সমর্থনে অর্থনীতি, শিল্প ও উৎপাদনের স্থিতিশীলতাকে বৃদ্ধি করবে।

টাকার দামে রেকর্ড পতন! ৬৩ পয়সা কমে ডলার পিছু মূল্য ৮২.৯৯ টাকাটাকার দামে রেকর্ড পতন! ৬৩ পয়সা কমে ডলার পিছু মূল্য ৮২.৯৯ টাকা

English summary
Russian President Vladimir Putin declares martial law in four occupied regions of Ukraine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X