• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-পাকিস্তান, লাঠি না ভেঙেই সাপ মারতে চায় চিন! আরআইসি-র বৈঠক শেষে মিলল এমনই ইঙ্গিত

বরাবর রাষ্ট্রসঙ্ঘে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে নিষিদ্ধ জঙ্গি তালিকায় অন্তর্ভুক্ত করার বিরোধিতা করেছে চিন। পুলওযামার ঘটনার পর থেকেই তাদের অবস্থান পাল্টাল কি না তাই নিয়ে জল্পনা ছিল। বালাকোটে এয়ারস্ট্রাইকের পরের দিন আরাআইসির বৈঠক শেষে চিনা বিদেশমন্ত্রী ইঙ্গিত দিলেন তাঁরা চান, সাপও মরুক, লাঠিও না ভাঙে।

ভারত-পাকিস্তান, লাঠি না ভেঙেই সাপ মারতে চায় চিন

আরআইসি - অর্থাত রাশিয়া, ভারত ও চিনের আন্তর্জাতিক ফোরাম। বুধবার চিনের উঝেন শহরে এই ফোরামের তিন দেশের বিদেশমন্ত্রীদের বৈঠক ছিল। সেই বৈঠক শেষে চিনা বিদেশ মন্ত্রী ওয়াং ই জানালেন, আরআইসি সন্ত্রাসের বিরুদ্ধে তাদের কড়া অবস্থানের বিষয়টি ফের একবার নিশ্চিত করেছে। তবে সেই সঙ্গে এই কথাও জানান, যে চিন মনে করে পাকিস্তানও বরাবর সন্ত্রাসবাদের বিরোধিতা করে এসেছে।

সেই সঙ্গে চিনা বিদেশমন্ত্রী জানান, ভারত-পাকিস্তানের প্রতিনিধিরা যে নিজেদের সংযত রাখার ও পরিস্থিতি আর ঘোরালো করে না তোলার বিষয়ে বিবৃতি দিয়েছে, তাকে চিন সমর্থন করে।

এদিনের বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ পাকিস্তানের মাটিতে ভারতের বিমান হানার ব্যাখ্যাও দেন। তিনি জানান, বারেবারে জইশ ভারতের সার্বভৌমত্বকে ক্ষুণ্ণ করার চেষ্টা করেছে। তাই এই পদক্ষেপ জরুরি ছিল।

English summary
Chinese Foreign Minister said, Russia, China & India reaffirmed strong opposition to terrorism. They also believe Pakistan has always been opposed to terrorism.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X