• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার চোখ রাঙানির মাঝেই বিশালকার জনসভা ফ্লোরিডায়! ট্রাম্প-বাইডেনের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

  • |

নির্বাচনের আগে হাতে মেরে কেটে বাকী এক ৩ দিনের কম সময়। এমতাবস্থায় শেষ মহূর্তের নির্বাচনী প্রচারে জোর দিচ্ছেন বিদায়ী প্রেসেডিন্ট ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকাবন শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেন। এদিকে আমেরিকার ভাগ্য নির্ধারণে বরাবরই বড় ভূমিকা রেখে এসেছে ফ্লোরিডা। বর্তমানে করোনা আবহে সেই ফ্লোরিডায় ট্রাম্প ও বাইডেনের রাজনৈতিক প্রচার ঘিরেই উত্তাল রাজ্য-রাজনীতি।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মাঝে নির্বাচনী সভা নিয়ে উঠছে প্রশ্ন

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মাঝে নির্বাচনী সভা নিয়ে উঠছে প্রশ্ন

এদিকে শুক্রবারই আবার দৈনিক সংক্রমণের নিরিখে নতুন রেকর্ড গড়ছে আমেরিকা। গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজারের বেশি মানুষ। অন্যদিকে গত একসপ্তাহ ধরেই আমেরিকায় করোনা সংক্রমণের হার নতুন করে উর্ধ্বমুখী হয়। এমতাবস্থায় গত বৃহঃষ্পতিবার ফ্লোরিডা অঙ্গরাজ্যে একইসাথে নির্বাচনী জনসভা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। এদিকে করোনা আবহে কাণ্ডজ্ঞানহীন ভাবে বিশালাকার জনসভা ডাকায় প্রশ্নের মুখে পড়তে হচ্ছে শাসক বিরোধী দুই পক্ষকেই।

 ‘ভয় নেই, সংক্রমিত হলে আমার মতো আপনারাও দ্রুত সুস্থ হয়ে যাবেন’, বার্তা ট্রাম্পের

‘ভয় নেই, সংক্রমিত হলে আমার মতো আপনারাও দ্রুত সুস্থ হয়ে যাবেন’, বার্তা ট্রাম্পের

এদিকে নির্বাচনী সভা থেকেই বাইডেনের বিরুদ্ধে তোপ ডাকার পাশাপাশি করোনাকেও কোনোরকম ভ্রুক্ষেপ করতে দেখা যায়নি ট্রাম্পকে। উল্টে ট্রাম্পের দাবি, " আমি কোনো ভাবেই আর দেশে লকডাউন করতে দেব না। করোনাকে ভয় পাবার আর কিছু নেই। সংক্রামিত হলে আমি যে ভাবে সুস্থ হয়ে গেছি আপনারাও সেই ভাবে সুস্থ হয়ে যাবেন।" এদিকে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই এই মারণ ভাইরাসকে বরাবরই হালকাভাবে নিতে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্টকে। উল্টে সাংবাদিক সম্মেলন হোক বা নির্বাচনী প্রচার, প্রতিক্ষেতেই মাস্ক পরিহিত ট্রাম্পকে কতবার দেখা গেছে তা কার্যত হাতে গুনেই বলে দেওয়া যাবে।

মাস্কহীন জনসভা নিয়েও প্রশ্নের মুখে ট্রাম্প শিবির

মাস্কহীন জনসভা নিয়েও প্রশ্নের মুখে ট্রাম্প শিবির

এদিকে বৃহষ্পতিবারে ট্রাম্পের সভায় কার্যত জনজোয়ার দেখা যায়। এই সভাতে আসা রিপাবলিকান শিবিরের অনেক কর্মী-সমর্থেকের মুখেও এদিন মাস্ক কোনও দেখাই মেলেনি। বাইডেনর সভাতেও কার্যত একইচিত্র। যা নিয়ে গতকাল থেকেই উত্তাল মার্কিন রাজ্য-রাজনীতি। প্রসঙ্গত উল্লেখ্য ইতিমধ্যেই গোটা আমেরিকায় প্রায় ৯১ লক্ষেরও বেশি মানুষ করোনার কবলে পড়েছেন। মারা গেছেন ২ লক্ষ ৩০ হাজারের বেশি মানুষ।

করোন মোকাবিলা নিয়ে ফের ট্রাম্পের বিরুদ্ধে সুর চড়ালেন বাইডেন

করোন মোকাবিলা নিয়ে ফের ট্রাম্পের বিরুদ্ধে সুর চড়ালেন বাইডেন

অন্যদিকে করোনাকে যখন হালকা মেজাজে নিয়ে হাসি মশকরা করতে দেখা গেছে ট্রাম্পকে তখন আবার ডেমোক্র্যাটিক শিবিরের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানাতে দেখা যায় জো বাইডেনকে। এদিকে এর আগেও করোনা আক্রান্ত থাকাকালীন সঠিক সময়ের আগেই ট্রাম্প জোর খাটিয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়ে নেওয়ায় তীব্র সমালোচনা করতে দেখা গিয়েছিল বাইডেনকে। এমনকী তার সঙ্গে প্রেসিজেন্সিয়াল ডিবেটে অংশগ্রহণ করতেও প্রাথমিক ভাবে নারাজ হন তিনি। এমতাবস্থা গতকালের ডেমোক্র্যাট শিবিরের নির্বাচনীসভা থেকে বাইডেন বলেন," ক্ষমতায় এলে কখনওই আমি শাট ডাউনের পথে হাঁটব না। করোনার প্রভাব কোনোভাবেই আমি দেশীয় অর্থনীতির উপর পড়তে দেব না। উল্টে করোনা যুদ্ধে জয়লাভই আমার প্রধান লক্ষ্য হবে।"

কলকাতাঃ মা মুক্তি দাও,পবিত্র দিনে গঙ্গা আরতি দিলীপের

গত ১৫ বছরে বিহারে কতটা বাড়ল খুন-ধর্ষণ? অপরাধ দমনে লালুপ্রসাদের থেকে কতটা এগিয়ে নীতীশ শিবির?

English summary
Trump-Biden rally in Florida raises multiple questions amid Corona outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X