• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাটির মানুষ ব্রিটেনের প্রধানমন্ত্রীকে, ভিডিও কলে পরিচিতকে দেখেই উচ্ছসিত ঋষি সুনক

মাটির মানুষ ব্রিটেনের প্রধানমন্ত্রীকে, ভিডিও কলে পরিচিতকে দেখেই উচ্ছসিত ঋষি সুনক
Google Oneindia Bengali News

সেলিব্রিটি শেফ সঞ্জয় রায়না একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে তিনি ইংল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে কথা বলছেন। তাঁরা বেশ মজাসে কথাবার্তা বলছিলেন বলে দেখা গিয়েছে। ওই ভিডিও তিনি টুইটারে আপলোড করেন। সেখানে সঞ্জয় রায়না তার মামার সঙ্গে ঋষির পরিচয় করিয়ে দেন। তিনি বলেন , 'বিজয় মামা দেখুন কেউ আপনাকে হ্যালো বলতে চায়।"

কী দেখা যায় ভিডিওতে?

বিজয় নামক ওই ব্যক্তি তখন বলেন যে, "বিজয় মামা, কেমন আছো?"। এরপর এদিক ওদিক নানা কথার পর। ১০ ডাউনিং স্ট্রিটে বিজয় মামাকে আমন্ত্রন জানান ঋষি সুনাক। বলেন যে কবে আসছ বল? ভাগ্নে সঞ্জয়কে বলো যে তোমাকে নিয়ে এখানে চলে আসতে।" এরপর আর কথা হয় দুজনের মধ্যে।

কে এই মামা ?

ওই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। মানুষজন এই বিজয় মামা সম্পর্কে জানতে উদ্গ্রীব হয়ে পরেছেন। ভাবছেন কে এই ভারতীয় যাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী মামা বলে ডাকছেন। কেউ বলছেন যে, "ঋষি সুনক খুব ভালো মানুষ।" কেউ বলছেন তিনি মাটির মানুষ। আবার কেউ বলছেন যে, "এভাবে একটা দেশের প্রধানমন্ত্রী হয়েও এভাবে সবাইকে মনে রাখা সহজ নয়। দারুণ"

মোদীর সঙ্গে

মোদীর সঙ্গে

এদিকে ব্রিটেনের নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত কয়েকদিন আগেই ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে বসেন ভারতীয় বংশদ্ভুত ঋষি। আর এরপরেই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ফোনালাপ তাঁর। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হয়। তবে সে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপের বিষয়ে বিস্তারিত জানিয়েছেন মোদী।

তিনি লেখেন, আজ ঋষি সুনকের সঙ্গে কথা বলে খুবই খুশি। তবে এই ফোনালাপে সে দেশের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার জন্যে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বলে টুইটে লিখেছেন মোদী। পাশাপাশি ব্রিটেন এবং ভারত একযোগে কাজ করবে বলে জানিয়েছেন তিনি। কৌশলগত অংশীদারিত্ব আরও মজবুত হবে বলেও টুইটে লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 মুক্ত বাণিজ্য

মুক্ত বাণিজ্য

পাশাপাশি ব্রিটেন এবং ভারতের মধ্যে মুক্ত বাণিজ্য অর্থাৎ FTA নিয়ে আলোচনা হয়েছে বলেও প্রধানমন্ত্রী মোদী তাঁর টুইটে উল্লেখ করেছেন। অন্যদিকে মোদীর টুইটকে রিটুইট করে ধন্যবাদ জানিয়েছেন ঋষি সুনক। তাঁর টুইটে প্রধানমন্ত্রী ঋষি লিখেছেন, ভারত এবং ব্রিটেনের মধ্যে অনেক কিছুর মিল রয়েছে। আমি উৎসাহিত এই ভেবে যে আগামীদিনে বিশ্বের বৃহৎ দুই গণতন্ত্র অনেক কিছু অর্জন করতে সক্ষম হবে।

ছবি সৌ: সঞ্জয় রায়না/টুইটার

টুইটার এখন বুদ্ধিমানের হাতে, ইলন মাস্কের প্রশংসা ডোনাল্ড ট্রাম্প টুইটার এখন বুদ্ধিমানের হাতে, ইলন মাস্কের প্রশংসা ডোনাল্ড ট্রাম্প

English summary
rishi sunak video got viral in social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X