• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০ দিনের করোনা মুক্ত থাকার রেকর্ডে ছন্দপতন! মঙ্গলবার ফের করোনা আক্রান্তের খোঁজ নিউজিল্যান্ডে

  • |

রেকর্ড ভাঙল নিউজিল্যান্ডের। একটানা ১০০ দিন কোনও আক্রান্তের খোঁজ না পাওয়া গেলেও শেষ সংক্রমণের খবর মেলার ঠিক ১০২দিন পর মঙ্গলবার ফের করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেল নিউজিল্যান্ডে। বর্তমানে দেশের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে এই মহূর্তে গোটা দেশে করোনা আক্রান্ত চিকিত্সাধীন ব্যক্তির সংখ্যা ২২। যাদের প্রত্যকেরই যথাযথ কোয়ারেন্টাইন ও সেল্ফ আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে।

১০০ দিনের করোনা মুক্ত থাকার রেকর্ডে ছন্দপতন! মঙ্গলবার ফের করোনা আক্রান্তের খোঁজ নিউজিল্যান্ডে

এদিকে মঙ্গলবার নিউজিল্যান্ডে যে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে সদ্য তার বিদেশ যাত্রার রেকর্ড আছে বলে জানা যাচ্ছে। গত ৩০শে জুলাই ২০ বছরের ওই যুবক অট্রেলিয়ার মেলবোর্ন থেকে ফিরেছেন বলে জানা যাচ্ছে। তারপরেই তাঁর শরীরে করোনা উপসর্গ দেখা যায়। এদিন একটি সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের ডাইরেক্টর জেনারেল অ্যাশলে ব্লুমফিল্ড।

এদিকে শেষবার মার্চের শেষের দিকে নিউজিল্যান্ডে প্রায় ১০০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছিল। পরবর্তীতে তাঁদের আইসোলেট করে রেখে চিকিত্সা শুরু হয় বলে জানা যাচ্ছে। তাদের সংস্পর্শে আসা লোকজনের টেস্ট শুরু হয়। এতেই প্রাথমিক সাফল্য আসে। তার কিছুদিন পর বিমান পরিষেবা চালু করতে আবারও বেশ কয়েকটি সংক্রমণের ঘটনা সামনে আসে। কিন্তু তারপর ১০০ দিন অতিক্রান্ত হলেও নতুন কোনও সংক্রমণের ঘটনা দেখা যায়নি। কিন্তু বর্তমানে মঙ্গলবারের নতুন করোনা আক্রান্তের খোঁজ বাড়ায় চিন্তা বাড়ছে নিউজিল্যান্ড প্রশাসনের।

11-08-2020- কোভিড 19 আপডেট : কলকাতায় মোট সুস্থের সংখ্যা ২০,৭১৩

মাত্র ৩০ সেকেন্ড!‌ দৈনিক মাউথওয়াশের ব্যবহার করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে পারে

English summary
rhythm of 100 days corona free record has been broken new coronavirus case reported in new zealand on tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X