• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এলিয়েন সভ্যতার সংকেত পেয়েছে চিন, জোতির্বিজ্ঞানীদের গবেষণায় চাঞ্চল্যকর রিপোর্ট

Google Oneindia Bengali News

পৃথিবীর বাইরেও রয়েছে জীবন! মহাশূন্যে এলিয়েন সভ্যতার সংকেত খুঁজে পেয়েছেন জ্যোতির্বিজ্ঞানীরা। সায়েন্স অ্যান্ড টেকনোলজি ডেইলির একটি প্রতিবেদন অনুসারে চিন জানিয়েছে, তারা দৈত্যাকার স্কাই আই টেলিস্কোপে এলিয়েন সভ্যতার কিছু সংকেত পেয়েছেন। সেই সংকেতগুলি থেকে জ্যোতির্বিজ্ঞানীরা মনে করছেন, পৃথিবীর বাইরেও জীবন রয়েছে।

বহির্জাগতিক সভ্যতার অনুসন্ধান, এলিয়েনদের অস্বিত্ব হদিশ!

বহির্জাগতিক সভ্যতার অনুসন্ধান, এলিয়েনদের অস্বিত্ব হদিশ!

স্কাই আই দ্বারা শনাক্ত করা সংকীর্ণ-ব্যান্ড ইলেক্ট্রোম্যাগনেটিক সিগন্যাল বিশ্বের বৃহত্তম রেডিও টেলিস্কোপ ক্যাপচার করেছে। এরপর আরও তদন্ত চলছে সেই সিগন্যাল নিয়ে। রিপোর্টে বলা হয়েছে, বহির্জাগতিক সভ্যতার অনুসন্ধান করা হচ্ছে। দলের প্রধান বিজ্ঞানী ঝাং টঞ্জির উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বেজিং নর্মাল ইউনিভার্সিটি, চাইনিজ একাডেমি অফ সায়েন্সেসের ন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল অবজার্ভেটরি এবং ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার তরফে এই গবেষণা এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

মহাকাশের সন্দেহজনক সংকেতগুলি নিয়ে গবেষণা

মহাকাশের সন্দেহজনক সংকেতগুলি নিয়ে গবেষণা

তবে ঝাং বলেছেন, সন্দেহজনক সংকেতগুলি অবশ্য এক ধরনের রেডিও হস্তক্ষেপও হতে পারে। সে জন্য সিদ্ধান্তে উপনীত হওয়ার আগে আরও তদন্তের প্রয়োজন। চিনের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অফিসিয়াল সংবাদপত্র সায়েন্স অ্যান্ড টেকনোলজি ডেইলির ওয়েবসাইট থেকে প্রতিবেদনটি সরিয়ে দেওয়া হলেও, ইতিমধ্যে সামাজিক নেটওয়ার্কে তা ছড়িয়ে পড়েছে।

বহির্জাগতিক জীবনের জন্য একটি অনুসন্ধান প্রক্রিয়া

বহির্জাগতিক জীবনের জন্য একটি অনুসন্ধান প্রক্রিয়া

২০২০ সালের সেপ্টেম্বরে স্কাই আই স্থাপন করা হয় চিনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝো প্রদেশে। এর ব্যাস ৫০০ মিটার বা ১৬৪০ ফুট। সেখানেই আনুষ্ঠানিকভাবে বহির্জাগতিক জীবনের জন্য একটি অনুসন্ধান প্রক্রিয়া শুরু করা হয়েছে। ২০১৯ সালে সংগৃহীত ডেটা প্রক্রিয়ার দুটি সেট শনাক্ত করা হয়েছে ২০২০ সালে সন্দেহজনক সংকেতগুলি পরীক্ষা করতে। এক্সোপ্ল্যানেটের পর্যবেক্ষণ ডেটা থেকে ২০২২ সালে আরেকটি সন্দেহজনক সংকেত মিলেছে বলে ঝাং জানিয়েছেন ওই প্রতিবেদনে।

মহাকাশ বিজ্ঞানীরা এলিয়েনেদের সন্ধানে

মহাকাশ বিজ্ঞানীরা এলিয়েনেদের সন্ধানে

চিনের স্কাই আই লো-ফ্রিকোয়েন্সি রেডিও ব্যান্ডে অত্যন্ত সংবেদনশীল এবং তারা এলিয়েন সভ্যতার অনুসন্ধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ঝাং বলেছেন, আরও পর্যবেক্ষণ ও গবেষণার পর তবে চূড়ান্ত সিদ্ধান্ত উপনীতে হতে পারবেন তারা। এর আগে মহাকাশ বিজ্ঞানীরা এলিয়েনেদের পৃথিবীতে আনতে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করেছে।

এলিয়েনদের নিয়ে নয়া গবেষণায় চাঞ্চল্যকর তথ্য

এলিয়েনদের নিয়ে নয়া গবেষণায় চাঞ্চল্যকর তথ্য

জ্যোতির্বিজ্ঞানীরা সম্প্রতি মিল্কিওয়েতে চারটি এলিয়েন সভ্যতার সনধান পেয়েছেন বলে দবি করেছিলেন। এবং তারা পৃথিবীকে আক্রমণ করতে পারে যে কোনওদিন, এমন সম্ভাবনার কথাও তারা জানিয়েছিলেন। তবে গবেষকরা একইসঙ্গে দাবি করেছিলেন, বহির্জাগতিক জীবনের কোন নিশ্চিত প্রমাণ এখনও নেই। তবে বহির্জাগতিক সভ্যতা থেকে আমাদের গ্রহের উপর যে কোনও মূহূর্তে আক্রমণ নেমে আসতে পারে বলে তাঁরা জানান। সম্প্রতি এলিয়েনদের নিয়ে নয়া গবেষণায় এমনই চাঞ্চল্যকর সব তথ্য উঠে এসেছে। এবার চিনও সেই এখই ধরনের সংকেতের কথা বলল।

মিল্কিওয়েতে চারটি সভ্যতা! এলিয়েনরা পৃথিবীকে আক্রমণ করতে পারে, দাবি গবেষকদের মিল্কিওয়েতে চারটি সভ্যতা! এলিয়েনরা পৃথিবীকে আক্রমণ করতে পারে, দাবি গবেষকদের

English summary
Researcher of China claims the getting signal of Alien civilizations and research will be continued
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X