• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই আসল দেশভক্ত! কেন এমন বললেন প্রেসিডেন্ট পুতিন

বিশ্বের অন্যতম শক্তিশালী নেতাদের মধ্যে একজন হিসাবে মানা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এবার বিশ্বের অন্যতম শক্তিধর দেশের রাষ্ট্রপতির মুখে মোদীর প্রশংসা। সম্প্রতি এক অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর প্রশংসা শোনা গেল প্রেসিডেন্
  • |
Google Oneindia Bengali News

India Russia Relation: বিশ্বের অন্যতম শক্তিশালী নেতাদের মধ্যে একজন হিসাবে মানা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এবার বিশ্বের অন্যতম শক্তিধর দেশের রাষ্ট্রপতির মুখে মোদীর প্রশংসা। সম্প্রতি এক অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর প্রশংসা শোনা গেল প্রেসিডেন্ট পুতিনের মুখে।

শুধু তাই নয়, ভারত এবং রাশিয়া পুরানো এবং মজবুত বন্ধু বলেও মন্তব্য করেন তিনি। সম্প্রতি মস্কোতে একটি বৈঠকে যোগ দেন পুতিন। আর সেখানেই তাঁর মুখে মোদীর প্রশংসা রীতিমত চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে একেবারে।

মোদী একজন সত্যিকারের দেশভক্ত

মোদী একজন সত্যিকারের দেশভক্ত

ওই বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীন বিদেশ নীতি বাস্তবায়ন করতে সক্ষম। এবং সাহস দেখানোর সাহস রাখেন বলেও মন্তব্য। পাশাপাশি মোদী একজন সত্যিকারের দেশভক্ত বলেও মন্তব্য করেন রাশিয়ান প্রেসিডেন্ট। কীভাবে তাঁর দেশের মানুষকে রক্ষা করতে হয় তা ভালো ভাবে মোদী জানেন বলেও বক্তব্য শোনা যায় তাঁর মুখে। মোদী একজন আইস ব্রেকারের মতো বলে চাঞ্চল্যকর দাবি পুতিনের। আর তা বলতে গিয়েই তিনি আরও বলেন, ভারতের উপর একাধিক নিষেধাজ্ঞা চাপানোর চেষ্টা হয়েছে। কিন্ত্য সমস্ত চেষ্টাই ব্যর্থ হয়েছে বলে দাবি। ভারতের একটা উন্নত ভবিষ্যৎ আছে বলেও দাবি মিস্টার প্রেসিডেন্টের।

সম্পর্ক নিয়েও কথা বলেছেন পুতিন।

সম্পর্ক নিয়েও কথা বলেছেন পুতিন।

অন্যদিকে রাশিয়া এবং ভারতের সম্পর্ক নিয়েও কথা বলেছেন পুতিন। তাঁর দাবি, ভারত এবং রাশিয়ার সম্পর্ক অনেক মজবুত। দুদেশের মধ্যে কোনও সংঘাত নেই বলে মন্তব্য পুতিনের। তবে ব্রিটেনের উপনিবেশ থেকে আধুনিক দেশ হিসাবে ভারতের উঠে আসা খুবই তাৎপর্যপূর্ণ বলে দাবি পুতিনের। যেভাবে উন্নয়ন ভারত করছে তা অবশ্যই ভারতের জন্য সম্মান ও প্রশংসার কারণ বলেও পুতিনের বক্তব্যে উঠে আসে।

মেক ইন ইন্ডিয়া নিয়ে কথা

মেক ইন ইন্ডিয়া নিয়ে কথা

মোদীর প্রশংসা করে পুতিন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত কয়েক বছরে ভারতে অনেক কিছু ঘটেছে। স্বাভাবিক ভাবেই উনি একজন আসন দেশভক্ত বলে দাবি তাঁর। মেক ইন ইন্ডিয়ার কথাও উঠে আসে পুতিনের কথাও। কীভাবে এই স্বপ্নকে বাস্তব করতে মোদী কাজ করছেন তা তুলে ধরেন তিনি। বিশ্বের অন্যতম বড় গণতন্ত্র হলেও রাশিয়ার সঙ্গে একটা বিশেষ সম্পিরক আছে বলে মন্তব্য করেন প্রেসিডেন্ট। বলেন, ভারত এবং রাশিয়ার মধ্যে ব্যবসা বেড়েছে। এছাড়াও একাধিক বিষয় উঠে আসে বলে মন্তব্য করেন পুতিন। যা সাম্প্রতিক অবস্থায় খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বিশেষ করে এই মুহূর্তে ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ্বে চাপের মুখে পড়েছে রাশিয়া। একের পর এক অর্থনৈতিক নিশেহধাজঙ্গা চাপানো হয়েছে। সেখানে দাঁড়িয়ে যেভাবে পুতিনের মুখে মোদীর প্রশংসা শোনা গিয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

English summary
Putin Praises Modi, says PM Modi a true patriot, praises Make In India also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X