খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিন্তিত দল! জেলে কথা এক নেতার সঙ্গে

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

বিএনপির চেয়ারপার্সন সত্যিকার অর্থেই স্বাস্থ্য সমস্যায় পড়েছেন। জেলে নেত্রীর সঙ্গে দেখা করার পর এমনটাই বললেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে ব্যক্তিগত চিকিৎসকদের তাঁর খালেদা জিয়া সঙ্গে দেখা করতে দেওয়া জরুরি বলে জানিয়েছেন তিনি।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা খুব খারাপ, জেলে দেখা করার পর দাবি দলীয় নেতার

শুক্রবার বিকেলে নাজিমউদ্দিন রোডের জেলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। বিএন পি নেতা বলেন, ম্যাডামের স্বাস্থ্য খুব ভাল নয়। প্রথম থেকেই তাঁরা তাঁর স্বাস্থ্য সম্পর্কে উদ্বিগ্ন। তাঁর সমস্যাগুলো বেশ বেড়ে গিয়েছে বলেও দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার এখন হাঁটতেও কষ্ট হয়। তাঁর স্নায়বিক সমস্যাও দেখা দিয়েছে। এর জন্য প্রয়োজনীয় চিকিৎসা যেটা দরকার, দুঃখজনকভাবে সেই চিকিৎসা তিনি এখনও পাচ্ছেন না। কারণ, তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে তাঁকে এখন পর্যন্ত দেখা করতে দেওয়া হয়নি বা স্বাস্থ্য পরীক্ষা করতে দেওয়া হয়নি। তিনি বলেন, এটা তারা বারবার বলেছেন, অবিলম্বে ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে তাঁর দেখা করতে দেওয়াটা জরুরি।

বিএনপির মহাসচিব বলেন, যদিও এর মধ্যে সরকারের পক্ষ থেকে কয়েকজন বিশেষজ্ঞ তাঁকে দেখতে এসেছিলেন, কিছু পরীক্ষার কথা তাঁরা বলে গেছেন। কিন্তু তাঁরা মনে করি, যাঁরা নিয়মিত তাঁর চিকিৎসা করেন, তাঁদের খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করা, প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া দরকার।

তাঁর স্বাস্থ্য কেমন, এমন প্রশ্নে ফখরুল বলেন, এটা তো স্বাভাবিক ব্যাপার, যে মানুষ বন্দী জীবনে অভ্যস্ত নন, তাঁকে যখন বন্দী করে রাখা হয়, তখন অবশ্যই চেহারায় একটি ছাপ পড়ে। কিন্তু তাঁর মনোবল অত্যন্ত শক্ত। তিনি তাঁদের চেয়েও শক্ত মনের মানুষ। তিনি( খালেদা জিয়া) বারবার এ কথা বলেছেন, তাঁর জন্য তাঁদের( দলীয় নেতা) ভাবতে হবে না।

জেলে খালেদা জিয়ার থাকার পরিবেশ নিয়ে মির্জা ফখরুল বলেন, তাঁর জন্য যেটা করা দরকার, সেটা হচ্ছে না, করছে না। কিন্তু ন্যূনতম যেটা করা দরকার, সেটা করছে।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়গুলো পুরনো হয়ে গেছে। এগুলো নিয়ে আলোচনার কোনও প্রয়োজন নেই। কারণ, সরকারি চিকিৎসকেরা তাঁকে দেখেছেন। ব্যক্তিগত চিকিৎসকেরা যাতে চিকিৎসা করতে পারেন, তার জন্য তারা চিঠি দিয়েছেন।

এদন মির্জা ফখরুল ইসলাম একাই খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কোনও বার্তা দিয়েছেন কি না-এমন প্রশ্নে মির্জা ফখরুল বলেন, দেশে সংকট রয়েছে। গণতন্ত্রের মাধ্যমেই সেই সংকট থেকে বেরিয়ে আসা সম্ভব।

English summary
Prominent BNP leader visits Jail to enquire about Khaleda Zia's health

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.