• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আমরা ভারতের মেয়ে, মার্কিন ভাইস প্রেসিডেন্টের সঙ্গে মঞ্চ ভাগ করতে গিয়ে মন্তব্য প্রিয়াঙ্কা চোপড়ার

কমলা হ্যারিসের সঙ্গে মঞ্চ ভাগ করলেন প্রিয়াঙ্কা চোপড়া
Google Oneindia Bengali News

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া গত সপ্তাহে একটি অনুষ্ঠানে একসঙ্গে হাজির হয়েছিলেন। সেখানে তাঁরা জলবায়ু পরিবর্তনের মতো গুরুগম্ভীর আলোচনা ছাড়াও ভারতীয় সংযোগ, বিবাহে সমতার মতো আলোচনা করেন। অনুষ্ঠানে কমলা হ্যারিস বলেছিলেন, আমারা দুজনেই ভারতের মেয়ে।

আমরা ভারতের মেয়ে, মার্কিন ভাইস প্রেসিডেন্টের সঙ্গে নঞ্চ ভাগ করতে গিয়ে মন্তব্য প্রিয়াঙ্কা চোপড়ার

প্রিয়াঙ্কা চোপড়া বর্তমানে লস অ্যাঞ্জেলসে বাস করছেন। ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির উইমেন লিডারশিপ ফোরামে মার্কিন ভাইস প্রেসিডেন্টকে সাক্ষাৎকার নেওয়ার জন্য তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আমি মনে করি, আমরা উভয়ই ভারতের মেয়ে। আপনি একজন গর্বিত আমেরিকান বংশোদ্ভূত। একজন ভারতীয় বাবা-মায়ের সন্তান। এই দেশের সম্প্রতি থাকা শুরু করেছি। বিবাহের সমতা থেকে একাধিক বিষয়ে মেয়েদের অধিকার নিয়ে এই অনুষ্ঠানে প্রশ্ন তোলেন প্রিয়াঙ্কা চোপড়া।

কমলা হ্যারিসের সঙ্গে মঞ্চ ভাগ করে নেওয়ার সময় তিনি বলেন, প্রায় ২০ বছর কাজ করার তিনি পুরুষের সমান পারিশ্রমিক পান। অভিনেত্রী বিবাহের সমতার বিষয়েও মন্তব্য করেন। অন্যদিকে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস স্বীকার করে নেন, এই মুহূর্তে একটি অস্থির বিশ্বে তাঁরা বাস করছেন।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, আমি বিশ্বে ভ্রমণ করেছি। প্রায় ১০০ জন বিশ্ব নেতার সঙ্গে আমি ফোনে কথা বলেছি। আমরা দীর্ঘদিন ধরে যে বিষয়গুলো চাপা দিয়ে রেখেছিলাম, তা নিয়ে এখন আলোচনার সময় এসেছে। বিতর্কের সময় এসেছে। সমাধান সূত্র খুঁজে বের করতে হবে। তিনি বলেন,উদাহরণ দিয়ে বলা যেতে পারে, আপনারা রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের দিকে তাকান। যেখানে আঞ্চলিক অখণ্ডতা সার্বভৌমত্ব বিনষ্ট হচ্ছে। অথচ যখন ভাগ হয়েছিল, সবাই ভেবেছিলেন, শান্তিপূর্ণভাবে ভাগ হয়েছে।

আমেরিকা সম্পর্কে কমলা হ্যারিস বলেন, 'আমরা ভেবেছিলাম অধিকার আইনে সমস্ত কিছু মীমাংসা হওয়া সম্ভব। আমরা ধরে নিয়েছিলাম, ভোটাধিকার বিষয়টি মাংসিত হয়েছে। কিন্তু আমরা ভুল ছিলাম। ২০২০ সালের নির্বাচনের পর আমরা বুঝতে পেরেছি, আমদের অনেক প্রদেশে পদ্ধতিগতভাবে এবং অনেক ক্ষেত্রে ইচ্ছাকৃতভাবে সাধারণ মানুষের ভোটের অধিকার লঙ্ঘিত হয়েছে। আমরা ভেবেছিলাম একজন নারীর নিজের সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে। নিজের সংবিধানিক অধিকার, শরীর সম্পর্কে অধিকার নেওয়ার অধিকার রয়েছে। কিন্তু আমরা ভুল ছিলাম।' হ্যারিসের কথায় সহমত পোষণ করেন ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

কমলা হ্যারিস জলবায়ু পরিবর্তন নিয়ে মন্তব্য করেন। তিনি বলেন, 'জলবায়ু দ্রুত পরিবর্তন হচ্ছে। দিনে দিনে পরিস্থিতির অবনতি হচ্ছে। আমি এই বছরের শুরুতে ইতিহাসের সব থেকে বড় জলবায়ু আইন পাস করাতে চেয়েছিলাম। এটাও ঠিক আমেরিকার নেতৃ্ত্ব বিশ্বের অন্যান্য দেশের কাছে উদাহরণের মতো। অর্থনীতি অনেকাংশে নির্ভর করছে। এই অর্থনীতি কঠিন জলবায়ু আইন পাসের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে।'

English summary
We are Indian daughter Priyanka Chopra told Kamala Harris
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X