• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে, একমাসের লকডাউন সিঙ্গাপুরে

কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যায়। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যেই ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৫৩ হাজারেরও বেশি মানুষের। তাই এই মহামারি রুখতে একমাসের জন্য লকডাউন ঘোষণা করা হল সিঙ্গাপুরে। শুক্রবার এই ঘোষণা করেছেন দেশের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং।

একমাসের লকডাউন সিঙ্গাপুরে

একমাসের লকডাউন সিঙ্গাপুরে

আগামী ৭ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার স্থানীয় সময় মধ্যরাত থেকে শুরু হবে এই লকডাউন। তিনি জানিয়েছেন, লকডাউন চলাকালীন দেশের অত্যাবশ্যকীয় পরিষেবা ও মূল অর্থনৈতিক ক্ষেত্র ছাড়া সমস্ত দপ্তর বন্ধ থাকবে। দেশের সব স্কুলও বন্ধ রাখা হবে এবং পড়ুয়ারা বাড়িতে বসেই পড়াশোনা শিখবে। এখনও পর্যন্ত সিঙ্গাপুরে ১,০৪৯ জনের শরীরে মিলেছে কোভিড-১৯। এর মধ্যে মৃত্যু হয়েছে পাঁচজনের।

বিধিনিষেধের বদলে লকডাউন

বিধিনিষেধের বদলে লকডাউন

দেশে গোষ্ঠী সংক্রমণ ক্রমশঃ বেড়ে যাওয়ার ফলেই লকডাউনের সিদ্ধান্ত নিতে হয়েছে দেশের সরকারকে। লি সিয়েন জানিয়েছেন, দেশে আগামী কয়েক সপ্তাহের মধ্যে ক্রমবর্ধমান বিধিনিষেধ বাড়ানোর পরিবর্তে সিদ্ধান্তমূলক পদক্ষেপ নেওয়া দরকার ছিল। দেশে ক্রমবর্ধমান সংক্রমণকে প্রাক-শূন্য করার জন্য এ জাতীয় পদক্ষেপ জরুরি বলেই মনে করছেন প্রধানমন্ত্রী।

করোনা আক্রান্তের সংখ্যায় এগিয়ে আমেরিকা

করোনা আক্রান্তের সংখ্যায় এগিয়ে আমেরিকা

আক্রান্তের নিরিখে সারা বিশ্বে শীর্ষ স্থানে রয়েছে আমেরিকা। এখনও পর্যন্ত সেখানে প্রায় আড়াই লক্ষ আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে ইতালি। সে দেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। তার পরেই রয়েছে স্পেন, জার্মানি ও চিন। অথচ এই চিন থেকেই মহামারি করোনা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছিল।

English summary
prevent coronavirus community transmission singapore announces one month lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X