• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাভাইরাস মোকাবিলায় বড় ঘোষণা ট্রাম্পের, সব পর্যটন ভিসা স্থগিত করল ভারত

করোনা ভাইরাস মোকাবিলায় গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন ট্রাম্প। আগামী ৩০ দিনের জন্য ইউরোপ থেকে আমেরিকায় সব ধরনের পর্যটন বন্ধ রাখার কথা ঘোষণা করেছেন তিনি। তবে এই তালিকায় ব্রিটেন পড়ছে না। শুক্রবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

ট্রাম্পের ঘোষণা

ট্রাম্পের ঘোষণা

ইউরোপের বিভিন্ন দেশে দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাস। মোকাবিলায় ইউরোপ থেকে আমেরিকায় প্রবেশের যাবতীয় রাস্তা ৩০ দিনের জন্য বন্ধ রাখার কথা ঘোষণা করেছেন তিনি। শুক্রবার থেকে এই নিষেধাজ্ঞা কার্ষকর করা হবে।

মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাডানম ঘেব্রেসাস বলেছেন, বিশ্বস্বাস্থ্য সংস্থা এই রোগের বিস্তার ও তীব্রতা নিয়ে উদ্বিগ্ন। পাশাপাশি তিনি উদ্বিগ্ন আশঙ্কাজনক সংক্রমণ নিয়েও। সেই কারণে এই ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করা হয়েছে।

 চেষ্টা চালাচ্ছে ইরান

চেষ্টা চালাচ্ছে ইরান

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, সরঞ্জামের অভাব সত্ত্বেও করোনা ভাইরাস প্রতিরোধে চেষ্টা চালিয়ে যাচ্ছে ইরান। তবে তাদের আরও সাহায্যের প্রয়োজন। তার জন্য চেষ্টা টালানো হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ভারতের ব্যবস্থা

ভারতের ব্যবস্থা

আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব পর্যটন ভিসা স্থগিত করে দেওয়া হয়েছে ভারত সরকারের তরফ থেকে। ১৩ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা কার্ষকর করা হবে। স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের নেতৃত্বে মন্ত্রীগোষ্ঠীর বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
President Trump suspends all travel from Europe for next 30 days starting friday due to coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X