• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের মানচিত্র থেকে পিওকে এবং গিলগিট বাদ দিল সৌদি আরব! ইমরানদের কোন ভাষায় কটাক্ষ আয়ুব মির্জার

সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের ইদানিংকালের সম্পর্কে সেভাবে ভালো যাচ্ছে না! যবে থেকে ইসলামাবাদ, সৌদির ঋণ মেটাতে বেজিংয়ের থেকে ধার করেছে ও তার আগে কাশ্মীর ইস্যুতে সৌদিকে পাকিস্তানের বিদেশমন্ত্রী ভর্ৎসনা করেছেন, তারপর থেকেই আরব দুনিয়ার এই দেশ পাকিস্তানকে নিয়ে তেলেবেগুনে জ্বলে রয়েছে! এবার পাকিস্তানের অধিকৃত কাশ্মীর নিয়ে সৌদি বড়সড় পদক্ষেপ নিল।

 সৌদি যা করেছে..

সৌদি যা করেছে..

পাকিস্তানের সঙ্গে তলানিতে ঠেকে যাওয়া সম্পর্কের পর সৌদি আরব পাকিস্তানের মানচিত্র থেকে পাক অধিকৃত কাশ্মীর ও গিলগিট বালতিস্তানকে বাদ দিয়ে দিয়েছে। ঘটনার কথা জানিয়ে, নতুন মানচিত্রের ছবি টুইটারে পোস্ট করেন সৌদির অ্যাকটিভিস্ট আয়ুব মির্জা।

ভারতের জন্য দীপাবলি গিফ্ট!

ভারতের জন্য দীপাবলি গিফ্ট!

আয়ুব মির্জা তাঁর টুইটে লেখেন, সৌদি আরবের এই পদক্ষেপ ভারতের জন্য দীপাবলির উপহার স্বরূপ! এমন খোঁচা দিয়ে ইসলামাবাদকে বিদ্ধ করে সৌদির এই নেটিজেন নিজের মাইক্রোব্লগিং সাইটে একাধিক বার্তা লেখেন।

 সৌদির বড় চাল

সৌদির বড় চাল

প্রসঙ্গত, সৌদির '২০ রিয়াল' ব্যাঙ্ক নোট নতুন করে ছাপা হয়েছে। সেখানে একটি বিশ্ব মানচিত্র প্রকাশ করা হয়েছে। নোটে যে মানচিত্র রয়েছে, তাতে দেখা যাচ্ছে পাকিস্তানের আওতায় নেই পিওকে ও গিলগিটের অংশ। প্রসঙ্গত, নোটে এই মানচিত্র ছাপা মানেই তা আপাতত স্থায়ী হচ্ছে সৌদি আরবে। আর এমন পদক্ষেপ নিয়ে সৌদি সাফ বার্তায় পাকিস্তানকে জবাব দিয়েছ বলে ধারণা ওয়াকিবহলা মহলের।

 মোদী সরকার ও মধ্যপ্রচাচ্যের রাজনীতি

মোদী সরকার ও মধ্যপ্রচাচ্যের রাজনীতি

প্রসঙ্গত মোদী সরকারের বিদেশনীতি মধ্যপ্রাচ্য তথা আরব দুনিয়াতে বড়সড় প্রভাব ফেলেছে। যার অন্যতম উদাহরণ সৌদির সঙ্গে ভারতের সাম্প্রতিক সুসম্পর্ক। যার জেরে গত বছর সৌদির মাধ্যমে পাকিস্তানের ওপর চাপ বাড়িয়ে কূটনৈতিক পথে পাক জেল থেকে ছাড়িয়ে আনা হয় ভারতের বীর সেনা পাইলট অভিনন্দন বর্তমানকে। যিনি ভারতের আকাশে পাক বিমান ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের অন্দরে অবতরণ করতে বাধ্য হন। সেই পর্বের পাশাপাশি, একাধিক ক্ষেত্রে সাম্প্রতিককালে পাকিস্তান ও সৌদির সম্পর্কে যতটা অবনতি হয়েছে ততটাই ভারত ও সৌদির সম্পর্ক উন্নত হয়েছে।

কলকাতাঃ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়, থাকবেন দার্জিলিংয়ে

করোনা প্রকোপের মাঝেই অনুষ্ঠিত বিহারের প্রথম দফার নির্বাচন, কেমন হল ভোটগ্রহণ?

English summary
PoK and Gilgit Baltistan removed from Pakistan Map by Saudi Arabia , major set back for Imran
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X