• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেউ জিতবে না এই যুদ্ধে, সবচেয়ে ক্ষতি হবে গরিব মানুষের, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে বার্তা মোদীর

Google Oneindia Bengali News

ইউক্রেন রাশিয়া যুদ্ধে কারোর জয় হবে না শুধু ক্ষতি হবে গরিব মানুষের। বার্লিন থেকে ইঙ্গিতপূর্ণ মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের আবহেই ইউরোপ সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন দিনের সফরে প্রথমে জার্মানি যান তিনি। সেখান থেকে ডেনমার্ক এবং পরে ফ্রান্সে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। জার্মানিতে সফরের মধ্যেই তাৎপর্যপূর্ণ বার্তা দেন প্রধানমন্ত্রী।

যুদ্ধে কারোর জয় হবে না

যুদ্ধে কারোর জয় হবে না

ইউক্রেন-রাশিয়া যুদ্ধে কারোর জয় হবে না। শুধু মাত্র গরিব মানুষের ক্ষতি হবে। ভারত বরাবর শান্তির পক্ষে ছিল এবং শান্তির পক্ষেই থাকবে। এমনই বার্তা দিেয়ছেন প্রধানমন্ত্রী মোদী। প্রসঙ্গত উল্লেখ্য ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ভারতের অবস্থান নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। ইউক্রেনের তরফ থেকে বারবার ভারতকে অনুরোধ করা হয়েছে যুদ্ধ থামানোর জন্য। বরাবরই এই ক্ষেত্রে ভারত নিরপক্ষেতাই আবলম্বন করেছে। তবে যুদ্ধের সমর্থন কোনও দিনই করেনি। জার্মান চ্যান্সেলরের সঙ্গে বৈঠকের পরেই এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী মোদী।

তেলের দাম বৃদ্ধি

তেলের দাম বৃদ্ধি

ইউক্রেন এবং রাশিয়ার সঙ্গে তুমুল যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে লাগাতার ক্ষেপনাস্ত্র হানা চলছে তার জেরে তেলের দাম হু হু করে বাড়ছে। এমনকি খাদ্যশস্যের দামও বাড়তে শুরু করেছে। সারেরও দাম বাড়তে শুরু করেছে। তার জেরে তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে। রাশিয়া-ইউক্রেনের সঙ্গে যুদ্ধে হাজার হাজার সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির কারণে একাধিক জিনিসের দাম বাড়তে শুরু করেছে।

ইউরোপ সফরে মোদী

ইউরোপ সফরে মোদী

যুদ্ধের আবহেই ইউরোপ সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে। যুদ্ধের সময় ইউক্রেন থেকে ভারতীয়দের ফিরিয়ে আনতে সাফল্যের সঙ্গে অভিযান চালিয়েছিলেন। অপারেশন গঙ্গা সফল হয়েছিল। ভারতীয়দের ফিরিয়ে আনতে ইউরোপে মন্ত্রীদের পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁরা ইউরোপের বিভিন্ন দেশে গিয়ে ভারতীয়দের ফিরিয়ে এনেছিলেন।

ফ্রান্স সফরে মোদী

ফ্রান্স সফরে মোদী

ইউরোপ সফরের শেষ দিনে প্রধানমন্ত্রী মোদী ফ্রান্স সফরে যাবেন। মোদীর ফ্রান্স সফরকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে দাবি করেছেন ওয়াকিবহাল মহল। সদ্য ফ্রান্সে নির্বাচন হয়েছে। তাতে জয়ী হয়েছেন ম্যাক্রোঁ। সেকারণে মোদীর এই সফরকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ম্যাক্রোঁর সঙ্গে বৈঠকে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হওয়ার কথা তাঁর।

আইআইটি বম্বে ও দেশের মেট্রোলজিক্যাল বিভাগ যৌথ উদ্যোগে আবহাওয়ার পূর্বাভাসের অ্যাপস বানাচ্ছে আইআইটি বম্বে ও দেশের মেট্রোলজিক্যাল বিভাগ যৌথ উদ্যোগে আবহাওয়ার পূর্বাভাসের অ্যাপস বানাচ্ছে

English summary
PM Narendra Modi Europe visit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion