• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌জি-‌২০ সম্মেলনে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির লক্ষ্যে ব্রাজিল, ইন্দোনেশিয়ার সঙ্গে বৈঠক মোদীর

জাপানের ওসাকায় জি-‌‌২০ সম্মেলনে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির লক্ষ্যে ব্রািজল ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডোর সঙ্গে পারস্পরিক বাণিজ্য, বিনিয়োগ, প্রতিরক্ষা এবং উপকূল সীমান্ত সুরক্ষার বিষয়ে আলোচনা হয়েছে।

‌জি-‌২০ সম্মেলনে ব্রাজিল, ইন্দোনেশিয়ার সঙ্গে বৈঠক মোদীর

বৈঠকের পর প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে টুইট করে জানানো হয়, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক ইতিবাচক হয়েছে। এবং দুই দেশের সম্পরকের উন্নতির লক্ষ্যে আলোচনা ফলপ্রসূ হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য জঙ্গি মদতের অভিযোগে ভারত গ্রেপ্তারের আগেই ইন্দোনেশিয়ায় আত্মগোপন করে ছিলেন জাকির নায়েক। তাঁকে প্রত্যর্পণের জন্য ইন্দোনেশিয়াকে একাধিকবার অনুরোধ করেছে ভারত। কিন্তু সেই অনুরোধ এখনও পর্যন্ত তেমন ভাবে গ্রাহ্য হয়নি। জি-২০ সামিটের এই বৈঠকে জাকির নায়েকে বিষযে কোনও আলোচনা হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক শেষ করেই মোদী বৈঠক করেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর সঙ্গে। সেই বৈঠকেও একাধিক দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হয়েছে। ভারত ও ব্রেজিল দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নতিতে একাধিক ইস্যুতে আলোচনা করেছেন দুই রাষ্ট্রপ্রধান। এছাড়াও, তুরস্ক এবং অস্ট্রেলিয়ার রাষ্ট্রপ্রধানদের সঙ্গেও বৈঠক করেন তিনি। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে মোদির তোলা সেলফি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

English summary
PM Narendra Modi met the presidents of Indonesia and Brazil at G-20 Summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X