• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শীর্ষ সম্মেলনের ফাঁকে ভারতীয় সম্প্রদায়ের অনুষ্ঠানে যোগদান! ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র হাতে মোদী

  • |
Google Oneindia Bengali News

ইন্দোনেশিয়ায় জি ২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে সেখানে ভারতীয় সম্প্রদায়ের অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে প্রধানমন্ত্রীকে ঐতিহ্যবাহী ইন্দোনেশিয়ার বাদ্যযন্ত্র বাজানোর চেষ্টা করেন। সংবাদ সংস্থার ভিডিওতে দেখা যাচ্ছে ঐতিহ্যবাহী পোশাক পরা দুই ব্যক্তি বাদ্যযন্ত্র বাজাচ্ছেন।

প্রধানমন্ত্রী বাজনা বাজাচ্ছেন

প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এগিয়ে গিয়ে ঐতিহ্যবাহী বাজনা বাজান। তারপর তিনি হাত জোড় করে শিল্পীদের শুভেচ্ছা জানান।

শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ

এদিন সকালে প্রধানমন্ত্রী G 20 শীর্ষ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং নব নির্বাচিত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে দেখা করেন এবং বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেন। শীর্ষ সম্মেলনে এই দুই রাষ্ট্রনেতা ছাড়াও রয়েছেন চিনের প্রেসিডেন্ট জিনপিং এবং ফরাসি প্রেডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও।
সকালের মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাত হয় প্রধানমন্ত্রীর মোদীর। সেই সাক্ষাতের সময়ের বেশ কিছু ছবি শেয়ার করে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়। এই বৈঠক ভারতের কাছে গুরুত্বপূর্ণ কেননা এই সম্মেলন শেষ হওয়ার পরেই পরের সম্মেলনটি হবে ভারতে। এক বছরের জন্য ভারত গুরুত্বপূর্ণ সম্মেলন আয়োজনের দায়িত্বে থাকবে।

বৈঠকে ভারতের অবস্থান ব্যাখ্যা

এদিন শীর্ষ বৈঠকে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী মোদী ভারতের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে ইউক্রেনে যুদ্ধবন্ধ আলোচনা ও কূটনীতির ওপরেই গুরুত্ব দেন। যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের ভয়াবহতার কথা স্মরণ করিয়ে দেন। শান্তি-সম্প্রীতি-নিরাপত্তা নিশ্চিত করতে দৃঢ় ও সম্মিলিত সংকল্পের প্রয়োজন বলেও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খাদ্যসংকট সমস্যার সমাধানে প্রধানমন্ত্রী সার ও খাদ্যশস্যের সরবরাহ বজায় রাখতে পারস্পরিক চুক্তির জন্য আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন ভারতের কাছে এনার্জি সিকিউরিটি খুবই গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী মোদী জ্বালানির বাজারে স্থিতিশীলতা নিশ্চিত করার আহ্বান জানান।

বিমানবন্দরে স্বাগত জানান ভারতীয়রা

বিমানবন্দরে স্বাগত জানান ভারতীয়রা

প্রসঙ্গত সোমবার প্রধানমন্ত্রী মোদী G20 সম্মেলনে অংশ নিয়ে বালিতে গিয়েছেন। যখন তিনি বৈঠকে অংশ নিতে যান, সেই সময় সেখানে থাকা ভারতীয়রা তাঁকে স্বাগত জানান। বিমানবন্দরে মোদীকে ঐতিহ্যবাহী প্রথায় স্বাগত জানানো হয়। তিনি সেই সময় জানান, বিশ্বের নেতৃবৃন্দের সঙ্গে বিশ্বের নামা সমস্যা নিয়ে আলোচনার জন্য অপেক্ষায় রয়েছেন।

দাম কমছে বেশ কিছু ওষুধের! সস্তা হতে যাচ্ছে ক্যানসার-সহ ৩৮৪ টির মূল্য

English summary
PM Modi tries his hands at traditional Indonesian musical instruments in Bali where Indian community events takes place.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X