• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয় মালিয়া, নীরব মোদীদের শাস্তি দিতে জি২০ সম্মেলনে ৯ দফা প্রস্তাব পেশ মোদীর

অর্থনৈতিক অপরাধ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া অভিযুক্তদের বিরুদ্ধে কীভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা যায় তা নিয়ে জি২০ সম্মেলনে নিজের ভাষণে ৯ দফা প্রস্তাব পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জি২০ সম্মেলনে অর্থনৈতিক অপরাধীদের নিয়ে ৯ দফা প্রস্তাব মোদীর

বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার নিজে সেই ৯ দফা প্রস্তাব টুইটারে জানিয়েছেন। পরে প্রধানমন্ত্রী মোদী নিজেও তা টুইটারে পোস্ট করেন।

প্রস্তাবে মোদী কড়া ব্যবস্থা নেওয়ার পক্ষ্যে সওয়াল করেছেন। জি২০ দেশগুলির কাছে এই আবেদন রেখেছেন তিনি। আইনি ব্যবস্থার প্রয়োগ, অভিযুক্তদের হস্তান্তর ইত্যাদি নিয়ে প্রস্তাব রেখেছেন তিনি। এছাড়া এই ধরনের অপরাধ যাতে আটকানো যায় সেই নিয়েও মত জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

এক্ষেত্রে জি২০ দেশগুলির কাছে আবেদন করছেন যাতে অর্থনৈতিক অপরাধ করে অপরাধী সেদেশে জায়গা না পেতে পারে। এক্ষেত্রে রাষ্ট্রপুঞ্জের কনভেনশন এগেইনস্ট কোরাপশন ও কনভেনশন এগেইনস্ট ট্রান্সন্যাশনাল অর্গানাইজড ক্রাইম এর নীতি মানতে অনুরোধ করা হয়েছে।

এর পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাপান ও আমেরিকার সঙ্গে ও অন্যদিকে রাশিয়া ও চিনের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠক করেছেন। এছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের সঙ্গে সাক্ষাত করেন ভারতের প্রধানমন্ত্রী।

English summary
PM Modi presents 9-point agenda against fugitive economic offenders at G20 Summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X