• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

PM Modi on Ukraine Crisis: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ জিতবে না! কেন এমন বললেন মোদী

Google Oneindia Bengali News

জার্মানি থেকেই প্রধানমন্ত্রী তাঁর তিনদিনের বিদেশ সফর শুরু করেছেন। বার্লিন বিমানবন্দরে রেড কার্পেটে কার্যত প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়। শুধু তাই নয়, সেখানে প্রবাসী ভারতীয়দের সঙ্গেও দেখা করেন তিনি। আর এরপরেই নির্ধারিত সময়ে জার্মান চ্যান্সেলর Olaf Scholz-এর সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী।

শুধু দেখা করাই নয়, বেশ কিছুক্ষণ দুজনের মধ্যে বৈঠক হয় বলেও জানা যাচ্ছে। আর এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হন Olaf Scholz এবং প্রধানমন্ত্রী মোদী। আর ওই যৌথ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চলা সংঘাতের বিষয় উঠে আসে।

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধ কখনও কোনও ধরনের সমস্যার রাস্তা হতে পারে না। এতে কোনও পক্ষেরই জয় হয় না বলেও মন্তব্য মোদীর।

যুদ্ধের প্রভাব পড়েছে

যুদ্ধের প্রভাব পড়েছে

রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের বিরুদ্ধে এককাট্টা গোটা ইউরোপ। কার্যত এই অবস্থায় রাশিয়াকে বার্তা দিতে ইউরোপকে বেছে নিলেন প্রধানমন্ত্রী। Olaf Scholz পাশে নিয়েই তিনি বলেন, ভয়ঙ্কর এই যুদ্ধের ইতিমধ্যে বিশ্বের সমস্ত দেশের উপরেই পড়েছে। আলাদা আলাদা দেশ থাকলেও বিশ্বের সমস্ত পরিবারের উপর এর প্রভাব পড়েছে বলেও দাবি প্রধানমন্ত্রীর। তিনি বলেন, ভারত সবসময়েই শান্তির পক্ষে। শুধু তাই নয়, বিশ্বের সমস্ত কোনাতেই যাতে শান্তি পৌঁছয় সেই কামনাই ভারত করে বলে দাবি। একই সঙ্গে আলোচনার মধ্যে সমস্ত সমস্যার সমাধান হয় বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

খাদ্যের দাম বেড়ে গিয়েছে

খাদ্যের দাম বেড়ে গিয়েছে

প্রধানমন্ত্রী বলেন, রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে খাদ্যের দাম বেড়ে গিয়েছে। শুধু তাই নয়, তেলের দামও অস্বাভাবিক ভাবে বেড়ে গিয়েছে বলে মন্তব্য করেন তিনি। তাঁর এই বক্তব্যের মধ্যে দিয়েই কীভাবে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের মানুষের পাশে ভারত রয়েছে সে বিষয়টি তুলে ধরেন। মোদী বলেন, ইউক্রেনের মানুষের জন্যে সাহায্য পাঠানো হয়েছে ভারতের তরফে। এমনকি মানবিক ভাবেও পাশে থাকার চেষ্টা করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

মোদীর বক্তব্যে করোনা মহামারীর কথা উঠে আসে

মোদীর বক্তব্যে করোনা মহামারীর কথা উঠে আসে

যৌথ সাংবাদিক সম্মেলনে এদিন একাধিক বিষয় উঠে আসে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, গণতন্ত্রে একাধিক কমন বিষয় ভারত এবং জার্মানি রয়েছে। শুধু তাই নয়, একাধিক বিষয়কে মাথায় রেখে ভারত এবং জার্মানির সম্পর্ক গত কয়েক বছরে আরও মজবুত হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আর তা বলতে গিয়ে তিনি বলেন, এর আগে IGC 2019 সম্মেলন হয়, আর এরপর থেকে বিশ্বে একাধিক পরিবর্তন হয়। করোনা মহামারী বিশ্বের অর্থনীতিতে ভয়ঙ্কর ধস নামায়। এছাড়াও আরও একাধিক বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী এবং Olaf Scholz।

English summary
PM Modi on Ukraine Crisis: pm modi meet Olaf Scholz at Germany
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X