• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে বিশ্বের অন্যতম আকর্ষণীয় দেশ ভারত, থাইল্যান্ডে দাবি মোদীর

ব্যবসায় সরলীকরণের ক্ষেত্রে গত পাঁচ বছরে ভারত বিশ্ব ব্যাঙ্কের ক্রমতালিকায় ৭৯ ধাপ উঠেছে। এবং এই মুহূর্তে ভারত বিনোয়োগের জন্য সবথেকে উপযুক্ত স্থান। আজ থাইল্যান্ড সফরের দ্বিতীয় দিনে এক ব্যবসায়িক সম্মেলনে এই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর বক্তব্য

প্রধানমন্ত্রীর বক্তব্য

ব্যবসায়িদের উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, "ভারতে গত পাঁচ বছরে ২৮৬ বিলিয়ন ডলারের সরাসরি বিদেশী বিনোয়োগ হয়েছে। এর আগের ২০ বছরের হিসেবের নিরিখে যা আধা। ২০ বছরের বিনিয়োগের পরিমাণের আধা আমরা পাঁচ বছরে এনেছি। এই মুহূর্তে বিশ্বের ১০টি সবথেকে আকর্ষণীয় বিদেশি বিনিয়োগের গন্তব্যের মধ্য়ে রয়েছে ভারত।"

আশিয়ান সম্মেলনে যোগ দিতে গতকালই থাইল্যান্ডে পৌঁছান মোদী

আশিয়ান সম্মেলনে যোগ দিতে গতকালই থাইল্যান্ডে পৌঁছান মোদী

আশিয়ান শীর্ষক সম্মেলনে যোগ দিতে গতকালই থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী। তিন দিনের সফরে গতকাল প্রথম দিন থাইল্যান্ডের প্রবাসী ভারতীয়দের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি শিখ ধর্মগুরু গুরু নানকের ৫৫০তম জন্মদিনের স্মৃতি চিহ্নরূপে একটি বিশেষ মুদ্রারও উন্মোচন করন। এছাড়া তামিল সাহিত্যের বিখ্যাত উপন্যাস 'তিরুক্কুরালের' একটি অনুবাদও প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

সাওয়াসদি মোদী

সাওয়াসদি মোদী

এদিকে শনিবার থাইল্যান্ডে প্রবাসী ভারতীয় এবং বিশ্ববাসীকে বিশেষ বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর-পূর্ব ভারতকে দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রবেশদ্বার হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতিও দেন। পাশাপাশি জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার প্রসঙ্গও টেনে আনেন মোদী। তিনি বলেন, "৩৭০ ধারা বাতিল এবং জম্মু ও কাশ্মীর পুনর্গঠন আসলে বিচ্ছিন্নতাবাদ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক কড়া পদক্ষেপ।"

English summary
PM Modi claimed in Thailand that India is one of the most atractive economies for investment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X