• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফ্যাসিস্ট মোদী, হিন্দু রাষ্ট্র গড়তে চাইছে', নাগরিকত্ব বিল নিয়ে ইসলামাবাদ থেকে বার্তা ইমরান খানের

  • |

ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে মার্কিন মুলুক ইতিমধ্য়েই অমিত শাহ ও তাঁর মন্ত্রকের প্রতি কড়া বার্তা দিয়েছে। আর এবার ভারতের 'প্রতিবেশী' পাকিস্তানও এই ইস্যুতে এক চুলও জমি ছাড়তে রাজি নয় নরেন্দ্র মোদী সরকারের সমালোচনা প্রসঙ্গে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দাবি,আন্তর্জাতিক আইনের বিরোধিতা করছে ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯।

টুইট বার্তায় ইমরানের দাবি

ইমরান খান এক টুইট বার্তায় জানিয়েছেন, ' আমরা ভারতের নাগরিকত্ব বিলের তীব্র প্রতিবাদ করছি। যা পাশ হয়েছে সেদেশের সংসদে। এই বিল পাকিস্তানের সঙ্গে ভারতের চুক্তির সমস্ত রকমের মানবাধিকার সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করছে।' একধাপ এগিয়ে ইমরান দাবি তোলেন, এই আইন আরএসএস-এর হিন্দু রাষ্ট্রের নক্সা সংক্রান্ত একটি ভাবধারার ফসল।

'ফ্যাসিস্ট মোদী'

'ফ্যাসিস্ট মোদী'

ইমরান তাঁর টুইট বার্তায় দাবি করেন যে, ফ্যাসিস্ট মোদী এবার কেলমাত্র ভারতকে হিন্দুরাষ্ট্র তৈরির জন্যই এমন পদক্ষেপ নিয়েছেন। প্রসঙ্গত ,সোমবার লোকসভায় পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯। তারপর মঙ্গলবারই এমন বার্তা আসে ইসলামাবাদ থেকে।

 নাগরিকত্ব বিল ও পাকিস্তান

নাগরিকত্ব বিল ও পাকিস্তান

বেশ কয়েক দিন আগে থেকেই একাধিক মানবাধিকার সংক্রান্ত রিপোর্টে দেখা গিয়েছে পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুরা নিরাপত্তার অভাবে ভুগছেন। এপ্রসঙ্গে এক শিখ মহিলার অপহরণের ঘটনাও তুলে ধরে মিডিয়া। এদিকে, নাগরিকত্ব বিল বলছে, পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তানে অত্যাচারিত হিন্দুরা যাঁরা উদ্বাস্তু হয়ে ভারতের মুখাপেক্ষী, তাঁদের আশ্রয় দেবে দিল্লি। যা মোটেও ভালোভাবে নিতে পারছেনা পাকিস্তান। ইসলামাবাদে সংখ্যালঘুদের নিয়ে সমস্যার মাঝেই ভারতের এই আইন ইমরান সরকারকে অস্বস্তিকে ফেলতে পারে বলে মত একাংশের।

শ্রীলঙ্কার তামিল হিন্দুদের নাগরিকত্ব সংশোধনী আইনের আওতায় আনার দাবি

English summary
PM Imran Khan accuses Modi Government on Citizenship Bill 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X