• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রাইস্টচার্চ গণহত্যার বদলা নিতে লস অ্যাঞ্জেলেসে হামলার ছক, জানাল ডোমিনগো

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ গণহত্যার বদলা নিতেই লস অ্যাঞ্জেলেসে হামলার পরিকল্পনা। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের জেরায় জানিয়েছে আমেরিকার প্রাক্তন সেনাকর্মী মুসলিম ধর্ম গ্রহণ করা মার্ক স্টিভেন ডোমিনগো।

ক্রাইসচার্চ গণহত্যার বদলা নিতে লস অ্যাঞ্জেলেসে হামলার ছক!

মার্কিন প্রশাসনের তরফে জানানো হয়েছে, লস অ্যাঞ্জেলেসে এক সংগঠনের মিছিলে বিস্ফোরণের ছক কষেছিল সদ্য ধর্মান্তরিত হওয়া ডোমিনগো। গোপন সূত্রে খবর পেয়ে হামলার আগেই তাকে গ্রেফতার করে এফবিআই। হামলার জন্য কোনো এক জঙ্গি সংগঠনের আন্ডার-কভার এজেন্ট তাকে বোমা সরবরাহ করেছিল বলে গোয়েন্দাদের জানিয়েছে ডোমিনগো।

সন্দেহজনক কিছু আচরণের প্রেক্ষিতে ক্যালিফোর্নিয়ার বাসিন্দা মার্ক স্টিভেন ডোমিনগোর উপর এক সপ্তাহ ধরে নজরদারি চালাচ্ছিল এফবিআই। ডোমিনগোর ফোন ও সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট যথাক্রমে ট্যাপ ও হ্যাক করে অভিযুক্তকে মার্কিন পুলিশ আধিকারিক, চার্চ, ক্যালিফোর্নিয়ার জনপ্রিয় সান্তা মনিকা পিয়ের এবং ইহুদিদের উপর হামলা সংক্রান্ত তথ্য জোগাড় করতে শোনেন গোয়েন্দারা। যদিও শেষ পর্যন্ত লস অ্যাঞ্জেলেসেই আইইডি বিস্ফোরণ ঘটানোর সিদ্ধান্ত নেয় ডোমিনগো। তবে হামলার আগেই গত শুক্রবার তাকে গ্রেফতার করে এফবিআই।

মার্কিন সেনাবাহিনীর সদস্য হিসেবে ছ-মাস যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে কাটে ২৬ বছরের মার্ক স্টিভেন ডোমিনগোর। তখনই সে চরমপন্থী মুসলিম সংগঠনের সংস্পর্শে আসে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। রক্তক্ষয়ী জেহাদে বিশ্বাসী ডোমিনগো সম্প্রতি মুসলিম ধর্ম গ্রহণ করেন। এরপর সোশ্যাল মিডিয়ার এক প্রাইভেট ফোরামে ক্রাইস্টচার্চ গণহত্যার বদলা হিসেবে সে আমেরিকায়, লাস ভেগাস স্যুটিংয়ের মতো বড় হামলার ছক কষছে বলে জানায় মার্ক স্টিভেন ডোমিনগো। তা গোয়েন্দাদের নজরে পড়ে যায়।

English summary
Plotting Los Angeles mass attack as revenge for Christchurch shooting, said US Army veteran.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X