• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই ট্যাবলেটে কাবু ওমিক্রন ভ্যারিয়েন্ট, গবেষকদের রপোর্টে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

Google Oneindia Bengali News

ওমিক্রন ভ্যারিয়েন্ট অনায়াসে দমিয়ে দিতে পারে ফাইজারেপ এই ট্যাবলেট এমনই দাবি করছেন গবেষকরা। মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা ফাইজারের অ্যান্টি কোভিড ট্যাবলেট ওমিক্রন সংক্রমণে ৯০ শতাংশ কার্যকর বলে দাবি করা হয়েছে রিপোর্টে। ওমিক্রন আক্রান্ত ১২০০ রোগীর উপর পরীক্ষার পরেই সংস্থার পক্ষ থেকে এই রিপোর্ট পেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। এই রিপোর্টের পর ওমিক্রন দমন নিয়ে আশার আলো দেখছেন গবেষকরা।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও
ওমিক্রন মোকাবিলায় ট্যাবলেট

ওমিক্রন মোকাবিলায় ট্যাবলেট

করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন হানা দিয়েছে বিশ্বে। ডেল্টা ভ্যারিয়েন্টের থেকেও ৩ গুণ সংক্রামক এই ওমিক্রন ভ্যারিয়েন্ট এমনই দাবি করেছেন গবেষকরা। নতুন করে করোনা ওয়েভের আশঙ্কায় প্রহর গুণছে বিশ্ববাসী। এই পরিস্থিতিতে সুখবর শোনাল মার্কিন সংস্থা ফাইজার। তাদের তৈরি অ্যান্টি করোনা ভাইরাস ট্যাবলেটে নাকি কাবু ওমিক্রন ভ্যারিয়েন্ট। ওমিক্রণ ভাইরাসের সংক্রমণ ৯০ শতাংশ পর্যন্ত কার্যকর বলে জানিয়েছেন গবেষকরা। প্রায় ১২০০ ওমিক্রন আক্রান্ত রোগীর উপর পরীক্ষা চালিয়ে এই রিপোর্ট হাতে পেয়েছেন তাঁরা।

ফাইজারের ট্যাবলেটের কামাল

ফাইজারের ট্যাবলেটের কামাল

গবেষকরা যে রিপোর্ট প্রকাশ করেছেন তাতে জানানো হয়েছে এই ট্যাবলেট ওমিক্রন আক্রান্ত ব্যক্তির হাসপাতালে ভর্তির ঝুঁকি ৯০ শতাংশ পর্যন্ত কমিয়ে দিতে পারে। এমনকী প্রাণ সংশয়ের ঝুঁকিও কমিয়ে দিতে পারে বলে জানানো হয়েছে। ১০০০ জন রোগীর উপর এই ট্যাবলেট প্রয়োগ করে দেখা গিয়েছে তাঁদের প্রাণ সংশয়ের ঝুঁকি কমিয়ে দিয়েছে এই ওষুধ। পরীক্ষা করে দেখা গিয়েছে ওমিক্রন আক্রান্ত যেসব ব্যক্তির উপর এই ওষুধ প্রয়োগ করা হয়েছে তাঁদের করোর মৃত্যু হয়নি। উল্টে সংক্রমণ অনেকটাই কমেছে তাঁদের। প্রাথমিক পরীক্ষায় দেখা গিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমিতদের হাসপাতালে ভর্তির ঝুঁকি অনেকটাই কমে গিয়েছে এই ওষুধের ব্যবহারে।

ওমিক্রন আতঙ্ক গোটা বিশ্বে

ওমিক্রন আতঙ্ক গোটা বিশ্বে

ডেল্টার পর এবার ওমিক্রন ভ্যারিয়েন্টের আতঙ্ক তাড়া করছে গোটা বিশ্বকে। দক্ষিণ আফ্রিকায় প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়ে। সেখান থেকে বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়েছে। দক্ষিণ আফ্রিকার দেশগুলিতে আবার শিশুরাও আক্রান্ত হয়েছে এই ভ্যারিয়েন্টের সংক্রমণে। ব্রিটেনে ওমিক্রন আক্রান্ত প্রথম কোনও ব্যক্তির মৃত্যু হয়েছে। তাতে আরও আতঙ্ক বেড়েছে। গোটা বিশ্ব নতুন করে আতঙ্কের প্রহর গুণতে শুরু করেছে।

ভারতেও ওমিক্রন থাবা

ভারতেও ওমিক্রন থাবা

ভারতেও ওমিক্রন ভ্যারিয়েন্ট থাবা বসিয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ সার্বিক ভাবে দেশে কমতে শুরু করলেও ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ কিন্তু একাধিক রাজ্যে বাড়তে শুরু করেছে। প্রথমে কর্নাটকে ওংিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রথম ধরা পড়ে। সেখান থেকে রাজস্থান, গুজরাত, মহারাষ্ট হয়ে এখন কেরলে থাবা বসিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। গুজরাতে আবার ৩ বছরের এক শিশুর শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Medicine for Omicron varient, US Compani Pfizers tablet effect in Omicron varient,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X